খোদ শহর কলকাতায় নামী লেখিকাকে যৌন হেনস্থার হুমকি। নিজেই সেই কথোপকথন ফেসবুকে পোস্ট করলেন লেখিকা সঙ্গীতা বন্দ্য়োপাধ্যায়। দীর্ঘ সেই পোস্টে ওলা ক্যাব চালকের বিরুদ্ধে এই অভিযোগ এনেছেন তিনি। ইতিমধ্য়েই তার পোস্ট দেখে কলকাতা পুলিশের  তরফে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। 

লেখিকার দাবি, শুক্রবার দুপুর ১২টা নাগাদ লেক মার্কেটের মোড়ে দাঁড়িয়ে একটি ওলা ক্যাব বুক করেন তিনি। পরে চালককে ফোন করে তিনি জানতে চান তিনি কোথায় আছেন। সঙ্গীতার অভিযোগ, জায়গা বলা তো দূর, উল্টে তাঁর সম্পর্কে আপত্তিকর শব্দ ব্যবহার করেন তিনি। এমনকী  বাপি সর্দার নামের ওই চালক তাঁকে ফোনে যৌন হেনস্থারও হুমকি দেন। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্য়েই ছড়িয়ে পড়েছে লেখিকার সেই  পোস্ট। 

" আপনি কোথায় দাঁড়িয়ে ম্যাডাম? ও, আচ্ছা। আমি এখনই আসছি। এসে তোকে চু**।" " কী? কী বললেন? আবার বলুন?" " আসছি বললাম ম্যাডাম...

Posted by Sangeeta Bandyopadhyay on Friday, July 17, 2020

 

সঙ্গীতা জানিয়েছেন, চালকের এই ব্যবহারের জন্য ক্যাব বাতিল করে দেন তিনি। পরে দেখেন তাঁর থেকে ক্যাব বাতিলের চার্জ কেটে নেওয়া হয়েছে। তবে খোদ লেক মার্কেটের মতো জায়গায় দাঁড়িয়ে একজন মহিলাকে এ ভাবে হেনস্থা হতে হবে ভেবেই শিউরে উঠছেন তিনি। ওই গাড়ির চালকের বিষয়ে ফেসবুকে ইতিমধ্য়েই সরব হয়েছেন সঙ্গীতা। তিনি লিখেছেন, একজন বিকৃত মস্তিস্কের ওলা চালক কলকাতার বুকে ক্যাব চালিয়ে বেড়াচ্ছে। ও একজন 'পোটেনশিয়াল রেপিস্ট'।

ইতিমধ্য়েই টালিগঞ্জ পুলিশের তরফে লেখিকাকে জানানো হয়েছে, বিষয়টি গুরুত্ব সহকারে দেখছেন তারা। এমনকী ওলার সঙ্গে এ বিষয়ে কথা বলা হবে বলে আশ্বস্ত করা হয়েছে লেখিকাকে। এদিকে, ওলার তরফ থেকে যোগাযোগ করা হয়  লেখিকাকে। কর্তৃপক্ষ জানিয়েছে, ইতিমধ্য়েই ওই চালককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্তের পরে তাকে বহিষ্কার করা হবে।