মানুষ তার শখের জন্য কত কী না করে থাকে। কখনও বিড়াল কখনও কুকুর পোষে। তবে শখ করে কুমির পোষা! শুধু পোষাই নয় বাড়ির বেসমেন্ট তা জনসমক্ষ থেকে লুকিয়ে রাখা। শুনতে অবাক লাগলেও এমন ঘটনাটি ঘটেছে ইউএস-এর ওহিও-তে। ওহিও-এর ম্যাডিসন টাউনশিপ এলাকার পুলিশ বিভাগ এই অদ্ভুদ ঘটনা সামনে আনেন। ওহিও-র এক বাসিন্দা তাঁর বাড়ির বেসেমন্ট-এ দীর্ঘদিন ধরে এই এলিগেটর (কুমিরের এক প্রজাতিটি)কে লুকিয়ে রেখেছিলেন।

আরও পড়ুন- ১৮ হাজার বছর আগের কুকুর ছানা, উদ্ধার হল বরফে চাপা মৃতদেহ

আরও পড়ুন- তবে কি পৃথিবীর ধ্বংসের সূচণা, আলোকবর্ষে বিশ্বের বৃহত্তম বিস্ফোরণ জানালেন বিজ্ঞানীরা

ম্যাডিসন টাউনশিপ পুলিশ বিভাগ  সেই বাড়িতে গিয়ে বাড়ির বেসমেন্ট থেকে উদ্ধার করেন এলিগেটরটিকে। স্থানীয় সংবাদ মাধ্যমে পুলিশ বিভাগের তরফ থেকে জানানো হয়েছে, "কিছু কিছু জিনিস আছে যা পুলিশ একাডেমিতে শেখানো হয় না। তবে সময় মতো আপনাকে সেই কাজটি করতে হয়। জনসাধারণকে এই বিষয়ে সচেতন করার জন্যই এই ঘটনা পুলিশ বিভাগের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। কারণ বাড়িতে সরকারী কোনও নথি ছাড়া বন্য পশু রাখার নিয়ম নেই। সেই কারণেই এই খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ওই বাড়িতে তল্লাশি চালায় পুলিশ।

বাড়ির বেসমেন্ট থেকে কুমিরটি উদ্ধার করার পর বাড়ির মালিক স্বেচ্ছায় আত্মসমর্পণ করেন এবং প্রসাশনের হাতে কুমিরটি তুলে দেন। ম্যাডিসন টাউনশিপ পুলিশ বিভাগ ফেসবুকে এই ঘটনার বিবরণ এবং উদ্ধার করা কুমিরের ছবি দিয়ে তা ফেসবুকে পোস্ট করেন।  জানা গিয়েছে কুমিরটির বয়স ২৫ বছর। বাড়ির থেকে কুমিরটি উদ্ধার করার পর তাকে দক্ষিণ ক্যারোলিনার মের্টল বিচে একটি প্রাণী অভয়ারণ্যে নিয়ে যাওয়া হবে। সেখানেই তাকে ছেড়ে দেওয়া হবে।