Asianet News BanglaAsianet News Bangla

এই কয় উপায় কিউই ফল দিয়ে বানান ফেসপ্যাক, এই পাঁচ প্যাকের গুণে মিলবে উজ্জ্বল দাগহীন ত্বক

সবজি, ফল দিয়ে প্যাক বানিয়ে অনেকেই ত্বকের যত্ন নিয়ে থাকেন। আজ বিশেষ টিপস রইল কিউই ফল নিয়ে। এবার ত্বক উজ্জ্বল করুন এই ফলের গুণে। জেনে নিন কীভাবে কিউই ফল দিয়ে কীভাবে প্যাক বানাবেন। 

5 ways to make face pack with kiwi fruits see the process ABSC
Author
Kolkata, First Published Aug 22, 2022, 12:49 PM IST

রান্না ঘরের উপাদান গিয়ে ত্বক চর্চার চল চলে আসছে বহু যুগ ধরে।  ত্বকের যাবতীয় সমস্যা দূর করা সম্ভব ঘরোয়া উপায়। ব্রণ থেকে মুক্তি পেতে, ট্যান দূর করতে কিংবা কালো প্যাক কমাতে অনেকেই ঘরোয়া টোটকার ওপর ভরসা করেন। সবজি, ফল দিয়ে প্যাক বানিয়ে অনেকেই ত্বকের যত্ন নিয়ে থাকেন। আজ বিশেষ টিপস রইল কিউই ফল নিয়ে। এবার ত্বক উজ্জ্বল করুন এই ফলের গুণে। জেনে নিন কীভাবে কিউই ফল দিয়ে কীভাবে প্যাক বানাবেন। 

কিউই ও দই দিয়ে প্যাক বানাতে পারেন। একটি কিউই ফলের ভিতরের সবুজ অংশ বের করে নিন। ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে ১ চামচ কিউই ফল দিন। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। ৩০ মিনিট পর ধুয়ে নিন। মিলবে উপকার। 

কিউই ও মধু দিয়ে প্যাক বানান। একটি কিউই ফলের ভিতরের সবুজ অংশ বের করে নিন। ১ টেবিল চামচ কিউই-এর সঙ্গে মেশান ১ টেবিল চামচ মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট পর ধুয়ে নিন। মিলবে উপতার। 

একটি কিউই ফলের ভিতরের সবুজ অংশ বের করে নিন। ১ টেবিল চামচ কিউই ফলের সঙ্গে মেশান কলা। তবে, তার আগে কলা চটকে নিন। এবার কলা ও কিউই ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 

কিউই, মধু ও লেবুর রস দিয়ে প্যাক বানান। একটি কিউই ফলের ভিতরের সবুজ অংশ বের করে নিন। ১ টেবিল চামচ কিউই এর সঙ্গে মেশান ১ টেবিল চামচ মধু ও সম পরিমাণ লেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 

অ্যভোকাডো ও কিউই দিয়ে ফেসপ্যাক বানাতে পারেন। একটি কিউই ফলের ভিতরের সবুজ অংশ বের করে নিন। একই ভাবে অ্যাভোকাডোর ভিতর থেকে সবুজ অংশ বের করে নিন। এবার একটি পাত্রে অ্যভোকাডো ও কিউই ফল নিয়ে ভালো করে পেস্ট বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। অ্যভোকাডো ও কিউই ফল ত্বকের জন্য খুব উপকারী। ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে এর গুণে।   
 

আরও পড়ুন- ফ্রি ফ্রি ফ্রি!এবার রেশন নিয়ে বড় সিদ্ধান্ত কেন্দ্রের, উপকৃত হবে দেশের ৮০ কোটি মানুষ

আরও পড়ুন- দিনের শুরু হোক পুষ্টিকর ব্রেকফাস্ট দিয়ে, চটজলদি বানিয়ে নিন এই ১০টি খাবার, দেখে নিন কী কী

আরও পড়ুন- লাফিয়ে লাফিয়ে কমছে সোনা-রূপোর দাম, সস্তায় কিনে রাখার সুযোগ হাতছাড়া করলেই বড় মিস

 

Follow Us:
Download App:
  • android
  • ios