Asianet News BanglaAsianet News Bangla

বাড়ির ভোল বদলে আনুন ছোট কয়টি পরিবর্তন, গৃহসজ্জায় থাক দেশাত্ববোধের ছোঁয়া, জেনে নিন কী করবেন

জাতি-ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল ভারতীয়ের কাছে আজকের দিনটি খুবই গুরুত্বপূর্ণ। এই দিনটি আমাদের মুক্তি যোদ্ধাদের, দেশের ইতিহাস, সংস্কৃতি এবং সামগ্রিকভাবে জাতির অর্জনকে সম্মান জানাতে পালিত হয়। এই দিন দেশ ভক্তি প্রকাশ পাক আপনার গৃহসজ্জায়। ছোট এই পাঁচটি পরিবর্তনে বদলে যাবে বাড়ির লুক। জেনে নিন কী করবেন।    

6 ways to decorate home on Independence Day ABSC
Author
Kolkata, First Published Aug 15, 2022, 11:36 AM IST

প্রতি বছর দেশের সর্বত্র এই দিনটি পালিত হয় বিশেষ ভাবে। ফ্ল্যাগ উত্তোলন তো আছেই এর সঙ্গে সাংস্কৃতিক অনুষ্ঠান, মিষ্টি বিতরণের মধ্যে দিয়ে দিনটি পালন করা হয়। জাতি-ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল ভারতীয়ের কাছে আজকের দিনটি খুবই গুরুত্বপূর্ণ। এই দিনটি আমাদের মুক্তি যোদ্ধাদের, দেশের ইতিহাস, সংস্কৃতি এবং সামগ্রিকভাবে জাতির অর্জনকে সম্মান জানাতে পালিত হয়। এই দিন দেশ ভক্তি প্রকাশ পাক আপনার গৃহসজ্জায়। ছোট এই পাঁচটি পরিবর্তনে বদলে যাবে বাড়ির লুক। জেনে নিন কী করবেন।    

আজ বেলুন দিয়ে ঘর সাজাতে পারেন। সবুজ, সাদা ও কমলা রঙের বেলুন কিনে আনুন। তা ঘরের বিভিন্ন কোনায় লাগান। বসার ঘর সাজাতে পারেন বেলুন দিয়ে। টিভির পাশে, জানলায় কিংব গাছের পাশে রাখতে পারেন। এতে পুরো ঘরের লুক বদলে যাবে। এভাবে স্বাধীনতা দিবসের থিমে ঘর সাজান। 
 
 ফ্ল্যাগ রাখতে পারেন ঘরে। টেবিলের ওপর রাখার বিভিন্ন মানের ফ্ল্যাগ পাওয়া যায়। এমন একটা কিনে আনুন। বসার ঘরে টি টেবিলের ওপর এটি রাখতে পারেন কিংবা রাখতে পারেন কোনও আলমারিতে। এতে ঘর দেখাবে সুন্দর।  
 
উইন্ড চাইম লাগাতে পারেন আজ। সবুজ, সাদা ও গেরুয়া রঙের ব্যবহার করে স্বাধীনতা দিবসের জন্য বিশেষ উইন্ড চাইম তৈরি হয়েছে। যে কোনও দোকানে এমন পেতে পারেন। তাই দেরি না করে কিনে ফেলুন। বাড়িতে ঝুলিয়ে দিন এমন উইন্ড চাইম। 
 
রঙ্গোলি আঁকতে পারেন আজ। সাদা, সবুজ ও গেরুয়া রঙের ব্যবহার করে রঙ্গোলি আঁকতে পারেন। বাড়ির প্রধান প্রবেশ দ্বারে আঙুল রঙ্গোলি। কিংবা বাড়ির অন্য কোনও স্থানে। এতে ঘর দেখাবে অন্য রকম। 

দেওয়ালে লাগাতে পারেন স্বাধীনতা দিবসের স্টিকার। কিংবা রাখতে পারেন স্বাধীনতা দিবসের থিম যুক্ত শো পিস। এগুলো দেখতে খুবই সুন্দর হয়। গৃহসজ্জায় ব্যবহার করতে পারেন এমন শো পিস। দেখতে একেবারে অন্য রকম লাগবে। তেমনই প্রকাশ পাবে আপনার রুচি বোধ। 

বালিশ রাখতে পারেন। সোফায় রাখুন সাদা, গেরুয়া ও সবুজ রঙের বালিশ। এই তিন রঙের বালিশ বদলে দেবে ঘরের সাজ। এই তিন রঙের বালিশ বদলে দিতে পারে বাড়ির ভোল। আজ স্বাধীনতা দিবসে বাড়ির ভোল বদলে আনুন ছোট কয়টি পরিবর্তন। তেমনই বদল করতে পারেন ঘরের পর্দা। এই তিন রঙের পর্দা লাগান ঘরে। এতে দেখতে পুরো অন্য রকম লাগবে।  
 

আরও পড়ুন- রইল ছয়টি Golden Rules, এই নিয়ম মেনে পেটের মেদ ঝড়ান এক সপ্তাহে

আরও পড়ুন- রইল পাঁচটি স্লোগান, যা স্বাধীনতা সংগ্রামীদের লড়াইয়ে শক্তি জুগিয়েছিল, আজও তা অমর হয়ে আছে

আরও পড়ুন- অতিথি আপ্যায়নে থাক রকমারী স্ন্যাক্স , রইল স্বাধীনতা দিবস স্পেশ্যাল মেনুর হদিশ

Follow Us:
Download App:
  • android
  • ios