মাঘ মাস পড়ে গিয়েছে । আর মাঘ মাস মানেই বিয়ের মরশুম। নতুন বছর পড়তে না পড়তেই  মধ্যবিত্তদের কপালে চিন্তার ভাঁজ ফেলল সোনার দাম। যারা এই মাঘ মাসে বিয়ে করতে চলেছেন তাদের জন্য যথেষ্ঠ চিন্তার বিষয়। যারা বিয়ে নাও করছেন তারাও  সোনার দাম বাড়া নিয়ে চিন্তায় রয়েছেন। জিএসটি বাড়ার কারণেই সোনার দাম আকাশছোঁয়া হয়েছিল। যার জেরে সোনা কিনতে গিয়ে হিমশিম অবস্থা হয়েছিল মধ্যবিত্তের। তারপর বিয়ের মরসুম বলে কথা। ফলে সাধারণ মানুষের সঙ্গে সঙ্গে সোনা ব্যবসায়ীরাও এই নিয়ে যথেষ্ঠ সমস্যায় রয়েছেন।

আরও পড়ুন-রাতের বেলা না দুপুরের বেলা, কোন ঘুম শরীরের জন্য উপকারী জেনে নিন...

ইতিমধ্যেই বেড়ে চলেছে সোনার দাম। একদিন একটু কমছে তো পরের দিন চড়চড়িয়ে বাড়ছে। আর এই নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। ফের নয়া রেকর্ড গড়ল সোনার দাম। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৩৯,৪১০ টাকা। যা গতকালের তুলনায় বেড়েছে। অন্যদিকে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের  আজকের দাম ৪০,৮১০ টাকা। এক সপ্তাহের মধ্যে প্রায় অল্প অল্প করে সোনার দাম বেড়েই চলেছে।

 

আরও পড়ুন-হেয়ার কালারের ৪ মারাত্মক পার্শ্বপ্রতিক্রিয়া, জেনে নিন বিশেষজ্ঞদের মতামত...

ইতিমধ্যেই গয়নার চাহিদা কমেছে। বিয়ের মরশুমে ক্রেতাদের গয়না দ্রুত সরবরাহ করার জন্য সাধারণত সমস্ত ব্যবসায়ীরা আগে থেকেই গয়না বানিয়ে রাখেন। কিন্তু যেভাবে সোনার দাম উর্ধ্বমুখী হচ্ছে তাতে সোনার গয়নার চাহিদা বাড়বে না কমবে তার আঁচ করতে পারছে না অনেকে। অনেকেরই ধারণা বিয়ের জন্য যাদের বাধ্য হয়ে গয়না কিনতে হবে তারাও হয়তো গয়না কিনলেও তার পরিমানও অনেকটা কমবে। বিশেষজ্ঞদের দাবি, আমেরিকা-ইরান সংঘাতের জেরে সোনার চাহিদা এত বেড়েছে। সোনার দাম বাড়ার পিছনে এটিও একটি কারণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।