Asianet News BanglaAsianet News Bangla

Winter Beauty Tips- এবার অ্যালোভেরার গুণে সকলকে তাক লাগান, শুষ্ক ত্বকের সমস্যা মেটান

বিজ্ঞাপনই হোক বা ভাইরাল খবর সোশ্যাল মিডিয়ার পাতায়, অ্য়ালোভেরার গুণ নিয়ে সকলেই এখন কম বেশি অনেক কিছুই জানেন। 

aloe vera can give you stunning beautiful skin bjc
Author
Kolkata, First Published Nov 8, 2021, 11:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাড়িতে অধিকাংশেরই এখন অ্যালোভেরা (Aloe Vera) গাছ রয়েছে। বিজ্ঞাপনই হোক বা ভাইরাল খবর সোশ্যাল মিডিয়ার (Social media) পাতায়, অ্য়ালোভেরার (Aloe Vera) গুণ নিয়ে সকলেই এখন কম বেশি অনেক কিছুই জানেন। তাই এবার শীতের মরসুমে (Winter Season) ও হাতিয়ার হয়ে উঠুক সেই অ্যালোভেরা। শুষ্ক ত্বকের জেল্লা ফেরাতে এবার অ্যালোভেরাতেই নজর দিন। রইল কিছু সহজ টিপস (Tips)।

স্কিনের অতিরিক্ত তেলাভাব নিয়ন্ত্রণ করে। অ্যালোভেরা (Aloe Vera) জেল পাওয়া যায় এই গাছের পাতা থেকে। গাছের পাতা কেটে ভিতরের জেল মুখে মাখুন। এতে আপনার ত্বক হবে মসৃণ ও উজ্জ্বল। অ্যালোভেরা জেল অ্যান্টিঅক্সিডেন্টযুক্ত যা ত্বককে সতেজ রাখে। অ্যান্টিসেপটিক, অ্যান্টিভাইরাল এই বৈশিষ্ঠ্যগুলি থাকায় রোদ, ধুলো, দূষণে ক্ষতিগ্রস্ত স্কিন সারিয়ে তুলতে সাহায্য করে। কাটা দাগ, ক্ষতচিহ্ন, ব্রণর দাগ কমিয়ে আপনাকে দেয় উজ্জ্বল ত্বক।

আরও পড়ুন: মজবুত চুলের সিক্রেট জানালেন মাধুরী, জেনে নিন কীভাবে বানাবেন এই তেল

আরও পড়ুন: Benefits of Coconut water: ব্রণ-র সমস্যা দূর করা থেকে শুরু কর সুস্বাস্থ্য, ডাবের জলের উপকারিতা

 
অ্যালোভেরা রুক্ষ ত্বক (Dry Skin) হাইড্রেট ও ময়েশ্চারাইজ করে। মুখের চামড়া কুঁচকে যাওয়া ও বলিরেখা দূর করে। অ্যালোভেরা জেল ভিটামিন সি, ভিটামিন ই ও বিটা- ক্যারোটিনযুক্ত হয় ত্বকের কালোভাব, বয়সকালীন ছোপ দূর করতে সাহায্য করে। ব্রণ, ফুসকুড়ি ও মুখে কালো দাগ-ছোপ কমিয়ে আপনার মুখের লাবণ্য ফিরিয়ে আনে। শুধুমাত্র ত্বক নয় চুল ও স্কাল্পের নানা সমস্যার সমাধান করে অ্যালোভেরা জেল। বাজারে বিভিন্ন ব্র্যান্ডের অ্যালোভেরা জেল পাওয়া যায়, সস্তার অ্যালোভেরা জেল না কিনে কোনো বিশ্বাসযোগ্য ব্র্যান্ডের অ্যালোভেরা জেল কেনাই ভালো। জেনে নিন অ্যালোভেরার গুণাগুণ, আর দেখুন ম্যাজিক।

চুলের উপকারী কী কী উপায় ব্যবহার করবেন অ্যালভেরাঃ
১) উজ্জবল চুলঃ দু চামচ দই, মধু ও অলিভ ওয়েল মিশিয়ে চুলের মধ্যে লাগিয়ে নিন। এবার আধ ঘন্টা রেখে চুল ধুয়ে ফেলুন।
২) কন্ডিশনারঃ চুলকে গভীরভাবে কন্ডিশনিং করতে অ্যালোভেরা জেল, মধু ও নারকেল তেল মিশিয়ে চুলে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর তা ধুয়ে নিন।
৩) খুশকি কমাতেঃ মাথার খুশকি কমিয়ে ফেলতে ব্যবহার করুন অ্যালোভেরা। আপেলের সঙ্গে অ্যালোভেরা লাগিয়ে মাথায় রেখে কুড়ি মিনিট পর মাথা ধুয়ে নিন।
৪) শুষ্ক চুলঃ চুলের জেল্লা ফিরিয়ে আনতে অ্যালোভেরা জেলের সঙ্গে ডিম লাগিয়ে নিয়ে চুলে লাগালে শুষ্ক চুলের জন্য তা খুব উপকারী।
৫) ঘন চুলঃ চুল ঘন করতে অ্যালোভেরা জেলের সঙ্গে রোডজমেরি অয়েল কয়েকফোঁটা মিশিয়ে নিয়ে তাতে দিন কাস্টার্ড অয়েল। এটি মাথায় লাগিয়ে কুড়ি মিনিট ধরে মাসাজ করে নিয়ে ধুয়ে ফেলুন।

 aloe vera can give you stunning beautiful skin bjc

aloe vera can give you stunning beautiful skin bjc

Follow Us:
Download App:
  • android
  • ios