Asianet News BanglaAsianet News Bangla

Kiara Advani: শীতে উজ্জ্বল ত্বক পেতে মেনে চলুন কিয়ারার টোটকা, ঘরোয়া উপায় কিয়ারা পেয়েছেন উজ্জ্বল ত্বক

ত্বকের উজ্জ্বলতা (Glowing Skin) বৃদ্ধি করা থেকে শুরু করে ব্রণ (Acne) দূর করতে ঘরোয়া টোটকার জুড়ি মেলা ভার। এছাড়াও, মুখের কালো ছোপ (Black Spot) দূর হয় ঘরোয়া টোটকার গুণে। একটা সময় এই সকল ঘরোয়া উপকরণই ছিল রূপচর্চার একমাত্র উপায়। এখন যদিও বাজারে এসেছে নানা প্রোডাক্ট (Products)। কিন্তু, জানেন কি আজও সেলেবরা ভরসা করেন ঘরোয়া টোটার ওপর।

Follow Kiaras Home Remedies tips to get glowing skin in winter
Author
Kolkata, First Published Nov 8, 2021, 9:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রূপচর্চায় (Skin Care) একাধিক ঘরোয়া টোটকা (Home Remedies) ব্যবহার হচ্ছে বহুদিন ধরে। ত্বকের উজ্জ্বলতা (Glowing Skin) বৃদ্ধি করা থেকে শুরু করে ব্রণ (Acne) দূর করতে ঘরোয়া টোটকার জুড়ি মেলা ভার। এছাড়াও, মুখের কালো ছোপ (Black Spot) দূর হয় ঘরোয়া টোটকার গুণে। একটা সময় এই সকল ঘরোয়া উপকরণই ছিল রূপচর্চার একমাত্র উপায়। এখন যদিও বাজারে এসেছে নানা প্রোডাক্ট (Products)। কিন্তু, জানেন কি আজও সেলেবরা ভরসা করেন ঘরোয়া টোটার ওপর।

বলিউড সেলিব্রিটিদের (Bollywood Celebrity) গ্লোয়িং স্কিনের সব সময়ই চর্চায় থাকে। এত এক্সপেরিমেন্টের (Experiment) পরও কীভাবে তাদের ত্বক (Skin) এত সুন্দর থাকে, সে প্রশ্ন সকলের মনে। সারাদিন নানা রকম মেকাআপের  (Makeup) ব্যবহার, রোদে-বৃষ্টি এমনকী ঠান্ডায় শ্যুটিং অথবা চড়া আলোয় কাজ করার জন্য ত্বকে (Skin) নানা রকম সমস্যা হওয়া স্বাভাবিক। কিন্তু, সেলিব্রিটিদের ত্বক সব সময় থাকে স্বতেজ ও উজ্জ্বল। জেনে নিন কীভাবে এমন সৌন্দর্য ধরে রাখেন নায়িকারা। প্রকাশ্যে এল কিয়ারা আডবানির (Kiara Advani) রূপের সিকরেট। কিয়ারা আডবানি গ্লোয়িং ত্বক (Glowing Skin) সব সময়ই খবরে থাকে। তিনি বলিউডে পা রাখার পর থেকে সব সময়ই খবরে থাকেন। তার কাজ, তার স্টাইল স্টেইটমেন্ট (Style Statement) সব নিয়েই হয় খবর। সে যাই হোক, এবার জেনে নিন কী করে কিয়ারা ধরে রেখেছেন এমন উজ্জ্বল ত্বক।

কিয়ারা আডবানি (Kiyara Advani) রূপচর্চার জন্য ভরসা করেন ঘরোয়া টোটকার (Home Remedies) ওপর। তিনি বেসন (Besan) দিয়ে তৈরি প্যাক লাগান। এই প্যাক শীতের মরশুমে বেশ আদর্শ ত্বকের জন্য। এবার আপনিও বানান এই প্যাক। এই প্যাক বানাতে একটি পাত্রে ১ টেবিল চামচ বেসন নিন। এতে  ১ টেবিল চামচ ক্রিম (Cream) দিয়ে ভালো করে মিক্স করুন। ভালো করে পেস্ট বানান। প্যাকটি মুখে মাখুন। অন্তত ২০ মিনিট রেখে ঘষে ধুয়ে ফেলুন। দেখবেন ত্বক উজ্জ্বল হবে।  শীতের মরশুমে এই প্যাক বেশ উপকারী। বেসন ত্বকের রোমকূপে জমে থাকা নোংরা পরিষ্কার করে। আর ক্রিমের গুণে ত্বক নরম (Soft) হয়। তাই নিয়মিত এই প্যাকের ব্যবহার উপকার পাবেন। অধিকাংশই এই মরশুমে শুষ্ক ত্বকের (Dry Skin) সমস্যায় ভোগেন। মুখের সাদা সাদা স্পট হয়ে যায়। শীতের (Winter) জন্য অনেকের ত্বকে ছালও ওঠে। এই সময় বেসন (Besan) ও ক্রিমের (Cream) প্যাক লাগান। এই প্যাক মুখের ময়লা দূর করা সঙ্গে ত্বককে ময়েশ্চরাইজ (Moisture) করবে।

Follow Us:
Download App:
  • android
  • ios