Asianet News BanglaAsianet News Bangla

চুলে কন্ডিশনার দিলেই ঝড়ে যাচ্ছে চুল? জেনে নিন কেন এমন হয়, কীভাবে মিলবে মুক্তি

নানান পদ্ধতি অনুসরণের পর চুল পড়ার সমস্যা থেকে মুক্তি না মিললে, বুঝবেন ভুল রয়েছে অন্য কোথাও। অনেকেই শ্যাম্পু করার সময় ভুল করে থাকে। চুলে কনিডশনার দিলেই অনেকের চুল পড়া বেড়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেলে মেনে চলুন বিশেষ টিপস। চুলে কন্ডিশনার দিলেই যদি লক্ষ্য করেন চুল পড়া বাড়ছে তাহলে মেনে চলুন এই বিশেষ টিপস। 

Cause of hair fall after applying conditioner after shampoo ABSC
Author
First Published Sep 17, 2022, 12:57 PM IST

চুল নিয়ে সারাক্ষণ নানান সমস্যা লেগেই থাকে। খুশকি, অকাল পক্কতা, চুল পড়ার সমস্যায় ভুগছেন অনেকেই। এই সময় সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। কেউ বাজার চলতি নানা প্রোডাক্ট ব্যবহার করেন, কেউ পার্লার ট্রিটমেন্ট করেন তো কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। এই সব করেও সমস্যা থেকে মুক্তি না মিললে, বুঝবেন ভুল রয়েছে অন্য কোথাও। অনেকেই শ্যাম্পু করার সময় ভুল করে থাকে। চুলে কনিডশনার দিলেই অনেকের চুল পড়া বেড়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেলে মেনে চলুন বিশেষ টিপস। চুলে কন্ডিশনার দিলেই যদি লক্ষ্য করেন চুল পড়া বাড়ছে তাহলে মেনে চলুন এই বিশেষ টিপস। 

শ্যাম্পু করার পর ভালো করে জল দিয়ে চুল ধুয়ে নিন। এবার তোয়ালে দিয়ে বাড়িত জল মুছে নিন। জল না মুছে কন্ডিশনার লাগাবেন না। বেশি জল চপচপে থাকলে তাতে তা কাজ হয় না। তাই আগে আলতো করে মুছে নিন।  

এবার হাতের তালুতে কন্ডিশনার নিন। এবার দুই হাতে তালুতে তা মাখিয়ে নিন। এবার তা চুলের গোড়ায় লাগান কন্ডিশনার। চুলের নীচের দিকে কন্ডিশনার লাগান। 

এবার আঙুল দিয়ে চুল আঁচড়ে নিন। বড় দাঁড়ার চিরুনি থাকলে চুল আঁচড়ে নিন। এবার ২ থেকে ৩ মিনিট অপেক্ষা করুন। 

২ থেকে ৩ মিনিট পর চুল ধুয়ে নিন। এই সময় চুল বেশি ঘষবেন না। জল ঢালতে থাকুন। এতে কন্ডিশনার ধুয়ে যাবে। মিলবে উপকার। এই উপায় কন্ডিশনার লাগান। এতে চুল পড়ার সমস্যা কম হবে। 

অনেকে কন্ডিশনার চুলের বদল স্ক্যাল্পে লাগান। এতে বাড়ে সমস্যা। ভুলেও স্ক্যাল্পে কন্ডিশনার দেবেন না। চুলের তলার দিকে কন্ডিশনার দিন। 

অনেকে কন্ডিশনার ব্যবহারের পর চুল তেলা হয়ে যায়। প্রয়োজনের অতিরিক্ত কন্ডিশনার ব্যবহার করলে এমন হয়। তা সঠিক পরিমাণ কন্ডিশনার ব্যবহার করুন। এর কারণে বাড়তে পারে চুল পড়ার সমস্যাও। 

তেমনই ভুল ব্র্যান্ডের কন্ডিশনার ব্যবহারে কারণে বাড়ে চুল পড়ার সমস্যা। আপনার চুলের ধরন বুঝে কন্ডিশনার বেছে নিন। তা না হলে এই সমস্যা হওয়া সাধারণ বিষয়। অকারণ চুল পড়া, খুশকি, অকাল পক্কতা থেকে শুরু করে চুলের নানান সমস্যা লেগেই থাকে। চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে কিংবা চুলের বৃদ্ধি ঘটাতে মেনে চলুন এই টোটকা। 

 

আরও পড়ুন- বাচ্চার নিত্যদিনের খাদ্যতালিকায় রাখুন টমেটো পিউরি, মিলবে একাধিক উপকার, জেনে নিন কী কী

আরও পড়ুন- নিত্যদিনের অভ্যেসে আনুন এই পাঁচ বদল, ঘটবে মানসিক উন্নতি ও বাড়বে ধৈর্য্য, জেনে নিন কী কী

আরও পড়ুন- বেবি পাউডারে লুকিয়ে শিশুদের মারণ বিষ! জনসন অ্যান্ড জনসনের পাউডারে ব্যান মহারাষ্ট্রের

Follow Us:
Download App:
  • android
  • ios