বেশ কয়েকদিনের ধরেই নেটওয়ার্কের দুনিয়ায় না ধরনের রদবদল হয়েই আসছে। প্রতিযোগিতার বাজার ধরে রাখতে সমানে সমানে টক্কর হয়েই চলেছে। কে টিকে থাকবে আর কে ছিটকে যাবে এই নিয়ে চলছে হাজারো জল্পনা। ব্যবহারকারীদের বিশেষ সুবিধা দিতে নানা ধরনের আকর্ষণীয় প্ল্যান নিয়ে আসছে টেলিকম সংস্থাগুলি। কোন নেটওয়ার্ক কম দামে কী প্ল্যান নিয়ে আসছে সেই নিয়েও আগ্রহ রয়েছে সাধারণ মানুষদের মধ্যে। মাত্র কয়েকদিনের মধ্যে সবাইকে পিছনে ফেলে জিও যেভাবে নিজেদের জায়গা করে নিয়েছে তাতে অনেকেরই চিন্তার ভাঁজ পড়ে যাচ্ছে। প্রিপেড ব্যবহারকারীদের জন্য আকর্ষণীয় প্ল্যান নিয়ে এসেছে জিও, এয়ারটেল, ভোডাফোন। দেখে নিন সেই আকর্ষণীয় প্ল্যানগুলি।

আরও পড়ুন-বেনারসী নয়, লাল-সাদা লেহেঙ্গাতে ঝুঁকছেন নব বধূরা...

জিওর প্রিপেড প্ল্যান
জিও নিয়ে এসেছে ১৪৯ টাকার প্রিপেড প্ল্যান। এই প্ল্যানে থাকেছ ৩০০ মিনিট অন্য নেটওয়ার্কে কথা বলার সুবিধা। এছাড়া প্রতিদিন পাবেন ১.৫ জিবি করে ৪ জিবি ডেটা। এছাড়াও থাছে ১০০টি করে এসএমএস। যদিও এই সুবিধাটি আগে ২৮ দিনের জন্য ছিল তবে বর্তমানে তা পরিবর্তন করে ২৪ দিনে করা হচ্ছে।

আরও পড়ুন-চুলের যত্নে টি-ট্রি অয়েলের অসাধারণ কিছু ব্যবহার, জানুন এখনই...

এয়ারটেলের প্রিপেড প্ল্যান
এয়ারটেল নিয়ে এসেছে ১৯৯ টাকা এবং ১৬৯ টাকার দুটি প্রিপেড প্ল্যান। ১৯৯ টাকার এই প্ল্যানে থাকছে  ১০০টি করে এসএমএস। সকল নেটওয়ার্কে আনলিমিটেড ডেটা কলের সুবিধা। এছাড়া প্রতিদিন পাবেন ১.৫ জিবি  ডেটা। এই সুবিধাটি ২৮ দিনের জন্য বৈধ থাকবে।

১৬৯ টাকার এই প্ল্যানেও ১৯৯ টাকার সব সুবিধা থাকছে। শুধু ১.৫ জিবির বদলে ১ জিবি করে ডেটা ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন-নখকুনির সমস্যায় ভুগছেন, ঘরোয়া টোটকায় মিলবে মুক্তি...

ভোডাফোনের প্রিপেড প্ল্যান
ভোডাফোনও নিয়ে এসেছে ১৯৯ টাকা এবং ১৬৯ টাকার দুটি প্রিপেড প্ল্যান। ১৯৯ টাকার এই প্ল্যানে থাকছে  ১০০টি করে এসএমএস। এছাড়া প্রতিদিন পাবেন ১.৫ জিবি  ডেটা। এছাড়াও সব নেটওয়ার্কে আনলিমিটেড ডেটা কলও করতে পারবেন।

১৬৯ টাকার এই প্ল্যানেও ১৯৯ টাকার মতোই সব সুবিধা দেওয়া হচ্ছে। শুধু ১.৫ জিবির বদলে ১ জিবি করে ডেটা ব্যবহার করতে পারবেন। এছাড়াও সব নেটওয়ার্কে আনলিমিটেড ডেটা কলও করতে পারবেন।