পরণে সাদা শার্ট এবং লাল রঙা শাড়ি। খুব সাধারণ এক ঘরোয়া মহিলা যাদের হয়তো ঘরের কাজ ছাড়া আর কোনও কিছুতেই এগোতে দেওয়া হয়না। এমনই এক 'দেশী দাদি' ইংরেজিতে মহাত্মা গান্ধীর প্রবন্ধ বলে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছেন। জানা গিয়েছে এই মহিলার নাম ভগবানী দেবী। খুব সাধারণ ভাষায় গ্রামে মহিলাদের সঙ্গে হওয়া সমাজ ব্যবস্থার বিরুদ্ধে যে গান্ধীগিরি দাদি দেখালেন তাতে মেতেছে সোশ্যাল মিডিয়া।
 

আরও পড়ুন- দেশের তৃতীয় মহিলা লেফটেন্যান্ট জেনারেল, মাতৃত্ব থেকে ভারতীয় সেনাবাহিনীতে মাধুরী কানিতকার

আরও পড়ুন- আশা কর্মী নিয়োগ করছে রাজ্য সরকার, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১৯ মার্চ

মহিলাদের শিক্ষাব্যবস্থা নিয়ে সরকারের পক্ষ থেকে প্রচুর ব্যবস্থা নেওয়া হলেও। আজও আমাদের দেশে এমন বহু গ্রাম আছেন যেখানে মহিলাদের শিক্ষা ব্যবস্থা তেমন উন্নত নয়। মেয়েদের শিক্ষা, বাল্যবিবাহ এই ধরণের পিছিয়ে থাকা মানসিকতার যোগ্য জবাব দিয়েছেন সাধারন এই মহিলা।  রবিবার ভাইরাল হওয়া ভিডিওটি শেয়ার করেছেন আইপিএস কর্মকর্তা অরুণ বোথরা।

ভিডিওটি শেয়ার করে তিনি লিখেছেন, 'শশী থারুর এই মহিলাকে কত পয়েন্ট দিচ্ছেন তা দেখতে হবে।' কংগ্রেস নেতা শশী থারুর তাঁর ইংরেজির জন্য ভারতে সুপরিচিত। এই পোস্টে বহু কমেন্ট জমা পড়েছে। পোস্টটি রিটুইট করেছেন এমপি রাজীব চন্দ্রশেখরও। এই পোস্টে এমনও মন্তব্যে করা হয়েছে "শেষ পর্যন্ত প্রতিযোগিতাটি শশী থারুরের সঙ্গে কতটা শক্ত হতে চলেছে, তা দেখতে হবে"।