Asianet News BanglaAsianet News Bangla

আশা কর্মী নিয়োগ করছে রাজ্য সরকার, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১৯ মার্চ

  • আশা কর্মী নিয়োগের বিজ্ঞাপ্তি জারি হয়েছে
  • আগ্রহী প্রার্থীরা অনলাইন ওয়েবসাইটে আবেদন করতে পারবেন
  • শুরু হয়ে গিয়েছে আবেদন পক্রিয়াও
  • প্রার্থীরা ১৯ মার্চ অবধি আবেদন করতে পারবেন
Government of West Bengal ASHA  Recruitment 2020 last date for submission of application is 19th March
Author
Kolkata, First Published Mar 2, 2020, 9:48 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সামাজিক স্বাস্থ্যকর্মী আশা-তে নিয়োগের বিজ্ঞাপ্তি জারি হয়েছে। জাতীয় গ্রামীণ স্বাস্থ্য মিশনের অংশ হিসেবে ২০১২ সাল থেকে ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক দ্বারা প্রতিষ্ঠিত হয় এই সংস্থা। এই পদেই মহিলাদের জন্য রাজ্য সরকার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। আগ্রহী প্রার্থীরা অনলাইন ওয়েবসাইট আবেদন করতে পারবেন। শুরু হয়ে গিয়েছে আবেদন পক্রিয়াও। আবেদনের জন্য প্রার্থীরা ডাব্লুডাব্লুডাব্লু ডট এমএএলডিএ ডট এনআইই ডট ইন- এই অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন করতে পারেন। 

আরও পড়ুন- শূণ্যপদ সাইবার ক্রাইম কনসালটেন্টে, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৬ মার্চ

আবেদনের শেষ তারিখঃ আশা কর্মী পদে নিয়োগের জন্য প্রার্থীরা ১৯ মার্চ শেষ তারিখ অবধি আবেদন করতে পারবেন।

যোগ্যতাঃ আবেদনকারীকে বিবাহিতা, বিবাহ বিচ্ছিন্না অথবা বিধবা হতে হবে। অবিবাহিতা মহিলারা এর জন্য আবেদন করতে পারবেন না। যে এলাকার জন্য আবেদন করছেন, আবেদনকারীকে সেই এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে। ইচ্ছুক প্রার্থীকে আবশ্যক ভাবে মাধ্যমিক পাশ হতে হবে। 

আরও পড়ুন- রুরাল ডেভেলপমেন্টে প্রচুর শূণ্যপদ, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৪ মার্চ

বয়সসীমাঃ এই চাকরির জন্য আবেদনকারি প্রার্থী জেনারেল কাস্ট হলে তাঁর বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। তফসিলি জাতি উপজাতির ক্ষেত্রে ন্যূনতম বয়স ২২ বছর হতে হবে। যাদের বয়স ১ জানুয়ারি, ২০২০ পর্যন্ত ২২ বছর হয়েছে তাঁরা আবেদন করতে পারবেন। 

আরও পড়ুন- মধ্যবিত্তের হেঁসেলে স্বস্তির নিঃশ্বাস, আজ থেকেই কমছে রান্নার গ্যাসের দাম

১২৯টি শূন্য পদে আশা কর্মী নিয়োগ করছে রাজ্য সরকার। প্রধাণত মালদা জেলার জন্যই এই পদে নিয়োগ করা হবে। চাঁচল ১ নম্বর ব্লকে ২ জন, চাঁচল ২ নম্বর ব্লকে ১০ জন, হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের ২০ জন, হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকে ৮৫ জন, রতুয়া ১ নম্বর ব্লকে ১ জন এবং রতুয়া ২ নম্বর ব্লকে ১১ জনকে নিয়োগ করা হবে। আবেদনের জন্য প্রার্থীরা ডাব্লুডাব্লুডাব্লু ডট এমএএলডিএ ডট এনআইই ডট ইন- এই অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফর্ম ডাউনলোড করে ফিলআপ করতে পারেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios