Skin Texture উন্নত হবে এই পাঁচ উপায়, জেনে নিন কী করলে পুজোর আগে ত্বকে আসবে জেল্লা

| Sep 25 2022, 05:15 AM IST

Skin Texture উন্নত হবে এই পাঁচ উপায়, জেনে নিন কী করলে পুজোর আগে ত্বকে আসবে জেল্লা

সংক্ষিপ্ত

প্রতি বছর উৎসবের আনন্দে মেতে ওঠেন সকলে। এই সময় সকলের নজর কাড়তে ত্বকে আনুন জেল্লা। উন্নতি করুন Skin Texture। ত্বকের Texture উন্নত হবে এই পাঁচ উপায়, জেনে নিন কী কী করবেন। তেমনই ত্বকে আসবে জেল্লা।  নিয়মিত ব্যবহার করুন এই প্যাক।

উজ্জ্বল দাগহীন ত্বক কে না চায়। ত্বক উজ্জ্বল করতে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন, কেউ পার্লার ট্রিটমেন্ট করেন। আবার কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। এদিকে আর মাত্র ৭টা দিন। তারপরই মা দুর্গা তাঁর বাপের বাড়ি আসেন। মা-য়ের আগমনের জন্য বহু আগে থেকে চলে প্রস্তুতি। চারিদিকে প্যান্ডেল, ঢাকের শব্দ, আলো- এ যেন বিশাল ব্যাপার। সকল মন খারাপ ভুলে প্রতি বছর উৎসবের আনন্দে মেতে ওঠেন সকলে। এই সময় সকলের নজর কাড়তে ত্বকে আনুন জেল্লা। উন্নতি করুন Skin Texture। ত্বকের Texture উন্নত হবে এই পাঁচ উপায়, জেনে নিন কী কী করবেন। তেমনই ত্বকে আসবে জেল্লা।  নিয়মিত ব্যবহার করুন এই প্যাক।

ব্যবহার করতে পারেন কলা ও দুধের প্যাক। একটি কলা নিয়ে চটকে নিন। তাতে মেশান দুধ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বকের গঠন হবে উন্নত। 

Subscribe to get breaking news alerts

দই, লেবুর রস ও মধু দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে দই নিন। তাতে মেশান লেবুর রস। মেশান পরিমাণ মতো মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। 
  
অলিভ অয়েল ও অ্যাপেল সিডার ভিনিগার দিয়ে প্যাক বানান। একটি পাত্রে সম পরিমাণ অলিভ অয়েল ও অ্যাপেল সিডার ভিনিগার মিশিয়ে নিন। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিশ্রণটি ত্বকের জন্য বেশ উপকারী। 

হলুদ দিয়ে বানাতে পারেন প্যাক। যাদের ত্বকে কালো ছোপ আছে তাদের জন্য এই প্যাক উপযুক্ত। একটি হলুদের টুকনো নিয়ে বেটে নিন। তার সঙ্গে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বকের Texture উন্নত হবে। এই প্যাক বেশ উপকারী।

গাজরের রস ও টমেটো দিয়ে বানান প্যাক। গাজর কেটে তা ব্লেন্ড করে নিন। তার রস বের করে নিন। এবার টমেটোর কেটে ভিতরের জেলের মতো অংশ বের করে নিন। এবার গাজরের রস ও টমেটোর জেলের মতো অংশ মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিশ্রণটি ত্বকের জন্য বেশ উপকারী।


আরও পড়ুন- পুজোর আগে পকেট মানি চাই, মোবাইল আর নেট কানেকশন থাকলেই আয় করতে পারবেন কয়েক হাজার টাকা

আরও পড়ুন- পুজোয় সোনার গহনায় সাজতে, একঝাঁক লাইট জুয়েলারির কালেকশন নিয়ে এল সেনকো

আরও পড়ুন- সকলের নজর কাড়তে পুজোর আগে করাতে পারেন এই পাঁচটি বিউটি ট্রিটমেন্ট, জেনে নিন কী কী

Read more Articles on