হেয়ার স্প্রে ব্যবহারে মাথায় রাখুন এই কয়টি বিশেষ টিপস, অজান্তে চুলের হতে পারে ক্ষতি

| Dec 06 2022, 03:23 PM IST

hair spray

সংক্ষিপ্ত

এবার হেয়ার স্প্রে ব্যবহারে মাথায় রাখুন এই কয়টি বিশেষ টিপস, অজান্তে চুলের হতে পারে ক্ষতি। এবার থেকে চুলে স্প্রে করার আগে এই কয়টি জিনিস মেনে চলুন। দেখে নিন কী কী।

চুলের সৌন্দর্য বৃদ্ধিতে হেয়ার স্প্রে ব্যবহার করেন অনেকেই। খোঁপা বা চুলের কোনও সাজ করার পর তা সঠিক রাখার জন্য অনেকেরই স্প্রে করে থাকেন। এবার হেয়ার স্প্রে ব্যবহারে মাথায় রাখুন এই কয়টি বিশেষ টিপস, অজান্তে চুলের হতে পারে ক্ষতি। এবার থেকে চুলে স্প্রে করার আগে এই কয়টি জিনিস মেনে চলুন। দেখে নিন কী কী।

বোতল থেকে স্প্রে অন্তত ছ ইঞ্চি দূরে রাখুন। অনেকেই স্প্রে করার সময় বোতল চুলের খুব কাছে নিয়ে আসেন। এই ভুল একেবারে নয়। স্প্রে করুন দূর থেকে। এতে মিলবে উপকার।

Subscribe to get breaking news alerts

তেমনই হেয়ার স্প্রে করার সময় তা যে মুখে বা চোখে না লাগে সেদিকে খেয়াল রাখুন। হেয়ার স্প্রে করার সময় মুখ ও চুল রাখুন ঢেকে। তা না হলে হেয়ার স্প্রের কারণে মুকে অ্যালার্জি হতে পারে। তেমনই চোখ জ্বালা করতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস। আর এই ভুল নয়।

হেয়ার স্প্রে করার সময় চুলে ব্রাশ দেবেন না। এতে চুল ছিঁড়ে যেতে পারে। হেয়ার স্প্রে করলে চুল শক্ত হয়ে যায়। এই সময় চুলে ব্রাশ দিলে চুল ছিঁড়ে যেতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস।

মুখে চারপাশে ছোট ছোট চুল থাকে অনেকের। এই চুল আটকানোর জন্য হেয়ার স্প্রে করবেন না। এতে স্প্রে মুখে গেলে যেতে পারে। এর কারণে ত্বকের ক্ষতি হতে পারে। প্রথমে টুথ ব্রাশের সাহায্যে তা আটকে নিন। তারপর হেয়ার স্প্রে দিন। তা না হলে সমস্যায় পড়তে পারেন।

তেমনই চুলে হেয়ার স্প্রে ব্যবহারের পর চুল পরিষ্কার করতে বিশেষ সতর্ক হন। তা না হলে চুল ছিঁড়ে যেতে পারে। প্রথমে চুল থেকে সব ক্লিপ আস্তে আস্তে খুলে নিন। এই সময় জোড়ে টান দেবেন না। এতে চুল ছিঁড়ে যেতে পারে। তারপর পুরো চুলে ভিনিগার লাগান। অ্যাপেল সিডার বিনিগার ব্যবহার করতে পারেন। অ্যাপেল সিডার ভিনিগার ব্যবহারের পর তা কিছুক্ষণ অপেক্ষা করুন। এবার আস্তে আস্তে আঁচড়ে নিন। নির্দিষ্ট সময় পর সঠিক শ্যাম্পু ব্যবহার করলে মিলবে উপকার। চুল রক্ষা করতে হেয়ার স্প্রে ব্যবহারে মাথায় রাখুন এই কয়টি বিশেষ টিপস। তা না হলে অজান্তে চুলের হতে পারে ক্ষতি।

 

আরও পড়ুন-

চুলের সৌন্দর্য বাড়াতে চান, অ্যালোভেরা জেলের সঙ্গে মিশিয়ে নিন কয়েক ফোঁটা গোলাপ জল

সুস্থ থাকতে খাদ্যতালিকায় রাখুন ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড যুক্ত এই কয়টি খাবার, জেনে নিন এর প্রয়োজনীয়তা

এই চার কারণে বাড়ছে হার্ট অ্যাটাকের সমস্যা, দেখে নিন কোন কারণে দেখা দেয় হার্টের রোগ