পা ফাটার সমস্যা দূর হবে অ্যালোভেরা জেলের গুণে, এই পাঁচ ভাবে ব্যবহার করুন এই উপাদান

| Jan 25 2023, 12:52 PM IST

Cracked heels
পা ফাটার সমস্যা দূর হবে অ্যালোভেরা জেলের গুণে, এই পাঁচ ভাবে ব্যবহার করুন এই উপাদান
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

পা ফাটার সমস্যা দূর হবে অ্যালোভেরা জেলের গুণে, এই পাঁচ ভাবে ব্যবহার করুন এই উপাদান। মিলবে উপকার। সপ্তাহে মাত্র ২ বার ব্যবহারেই পাবেন উপকার।

শীতের মরশুমে পা ফাটার সমস্যা খুবই সাধারণ বিষয়। সারা শীত জুড়ে এই সমস্যায় ভুগে থাকেন সকলে। তবে, দ্রুত সমস্যা দূর করতে না পারলে বিপদ, ফাটা পা সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। এবার পা ফাটার সমস্যা দূর হবে অ্যালোভেরা জেলের গুণে, এই পাঁচ ভাবে ব্যবহার করুন এই উপাদান। মিলবে উপকার। সপ্তাহে মাত্র ২ বার ব্যবহারেই পাবেন উপকার।

অ্যালোভেরা জেল ও নারকেল তেল দিয়ে বানিয়ে নিন প্যাক। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তার সঙ্গে মিশিয়ে নিন নারকেল তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা পায়ে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।

Subscribe to get breaking news alerts

অ্যালোভেরা জেল ও গোলাপ জল দিয়ে বানাতে পারেন প্যাক। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তার সঙ্গে মিশিয়ে নিন গোলাপ জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা পায়ে লাগান। ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে নিন। মিলবে উপকার। পা ফাটার সমস্যা দূর হবে।

অ্যালোভেরা জেল ও মধু দিয়ে বানাতে পারেন প্যাক। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তার সঙ্গে মিশিয়ে নিন মধু। ফাটা পায়ের ওপর লাগান। ১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর ধুয়ে নিন। পা ফাটার সমস্যা দূর করে বেশ উপকারী এই প্যাক। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক।

অ্যালোভেরা জেল ও কফি দিয়ে বানাতে পারেন ফুট মাস্ক। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তার সঙ্গে মিশিয়ে নিন কফি। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা পায়ে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।

অ্যালোভেরা জেল লাগালেও পাবেন উপকার। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তা পায়ে লাগান। অন্তত ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। এতে দূর হবে পায়ের রুক্ষ্ম ভাব। তেমনই মুহূর্তে দূর হবে পা ফাটার সমস্যা। এছাড়াও পায়ের যত্ন নিতে নিয়মিত পা পরিষ্কার করুন। পায়ে ধুলো জমে থাকলে তার থেকে দেখা দিতে পারে সমস্যা। বাড়তে পারে ফাটা। মেনে চলুন এই বিশেষ টিপস। সঙ্গে ব্যবহার করুন অ্যালোভেরা জেল। এতে দ্রুত মিলবে উপকার।

 

আরও পড়ুন-

প্রজাতন্ত্র দিবসে তিরঙ্গা স্যান্ডউইচ দেশপ্রেমের রঙে রঙিন হবে, দেখে নিন এর সহজ রেসিপি

কেমন ছিল ভারতের প্রথম প্রজাতন্ত্র দিবস, কীভাবে পালন করা হয়েছিল দিনটি, দেখে নিন এক ঝলকে

আজই রান্নাঘর থেকে দূর করুন এই চারটি খাবার, দ্রুত কমবে ওজন, মিলবে উপকার