মেকআপ তুলতে এই দুই উপায় ব্যবহার করুন জোজোবা তেল, জেনে নিন কীভাবে মিলবে উপকার

| Jan 25 2023, 05:18 AM IST

makeup remove

সংক্ষিপ্ত

ত্বকের যত্নে অনেকেই ব্যবহার করেন জোজবা তেল। এবার মেকআপ তুলতে এই দুই উপায় ব্যবহার করুন জোজোবা তেল, জেনে নিন কীভাবে।

ত্বকের যত্নে কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। তেমনই কেউ করান পার্লার ট্রিটমেন্ট। তবে, ত্বকের কোনও সমস্যা দূর করতে ঘরোয়া টোটকার ব্যবহার বহু পুরনো। ত্বক উজ্জ্বল করতে, ব্রণ দূর করতে কিংবা কোনও দাগ দূর করতে অনেকেই ব্যবহার করেন ঘরোয়া উপাদান। এবার ত্বকের যত্নে শুধু মেকআপ তুলুন এমন ঘরোয়া টোটকা। আজ টিপস রইল জোজোবা তেল নিয়ে। ত্বকের যত্নে অনেকেই ব্যবহার করেন জোজবা তেল। এবার মেকআপ তুলতে এই দুই উপায় ব্যবহার করুন জোজোবা তেল, জেনে নিন কীভাবে।

জোজবা তেল ও গোলাপ জল দিয়ে বানান প্যাক। একটি পাত্রে ১ আউন্স অরগ্যানিক জোজোবা তেল নিন। মেশান সম পরিমাণ গোলাপ জল নিন। এবার ভালো করে মিশিয়ে নিন। তা তুলোয় করে মুখে লাগান। হালকা ম্যাসাজ করে নিন। এবার তুলোয় সাহায্যে মেকআপ তুলে ফেলুন। এতে মিলবে উপকার।

Subscribe to get breaking news alerts

জোজবা তেল ও আমন্ড অয়েল দিয়ে বানান প্যাক। একটি পাত্রে পরিমাণ মতো জোজোবা তেল নিন। নিন সম পরিমাণ আমন্ড অয়েল। এবার মেশান সম পরিমাণ ভিটামিন ই অয়েল। ভালো করে মিশিয়ে নিন। তুলোয় করে তা মুখে লাগান। এবার হালকা হাতে ম্যাসাজ করে নিন। এবার তুলোয় সাহায্যে মেকআপ তুলে ফেলুন। এতে মিলবে উপকার। যাদের অয়েলি ত্বক তারা এই প্যাক ব্যবহার করুন। মিলবে উপকার।

তেমনই ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন জোজবা তেল। এ তেল দিয়ে ত্বকে মালিশ করলে মিলবে নানান উপকার। বলিরেখা দূর করে অনেকেই নানান পণ্য ব্যবহার করে থাকেন। এবার জোজবা তেল লাগান। এই তেল দিয়ে মুখে মালিশ করুন। তারপর ধুয়ে নিলে মিলবে উপকার।

এই তেলে রয়েছে নানান উপকারী উপাদান। তাই জোজবা তেল দিতে ত্বকে মালিশ করলে শুষ্ক ভাব দূর হবে। যাদের ত্বক রুক্ষ্ম হয়ে যাচ্ছে তারা ব্যবহার করতে পারেন এই তেল। শীতের মরশুমে ত্বকের যত্ন নিতে বেশ উপকারী জোজবা তেল।

তেমনই জোজবা তেলে ভিটামিন ই পাওয়া যায়। যা ত্বকের জন্য বেশ উপকারী। এই তেল ত্বকে ব্যবহারে ত্বকের একাধিক ক্ষত দূর হবে। মেনে চলুন এই বিশেষ টিপস। তেমনই মেকআপ তুলতে এই দুই উপায় ব্যবহার করুন জোজোবা তেল। এতে দ্রুত মিলবে উপকার।

 

আরও পড়ুন-

শীতকালে মাথাব্যথার কারণ হতে পারে এই কয়েকটা খাবার, এগুলি বাদ দিন রোজকারের মেনু থেকে

হলুদ না সাদা কোন মাখন স্বাস্থ্যের জন্য ভালো, জেনে নিন বিশেষজ্ঞদের মত

কে হবেন প্রধান অতিথি, কে উত্তোলন করবেন জাতীয় পতাকা, জেনে নিন প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিষয়গুলি