সেন্ট্রাল পলিউশন কন্ট্রোল ব্যুরো-র রিপোর্ট অনুযায়ী, নয়া দিল্লির বায়ু দূষণের মাত্রা দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। গতকাল ঘন ধোঁয়ার আস্তরণে ঢাকা পড়েছিল দেশের প্রাণকেন্দ্র। বাতাসে ধূলিকণার পরিমান এমন পর্যায়ে গিয়েছে তা ফুসফুসের বড় ধরনের ক্ষতি করতে পারে। এই দিক থেকে পিছিয়ে নেই কলকাতাও। তবে নয়া দিল্লির দূষণ রয়েছে বিপজ্জনক মাত্রায়। এমন এক পরিস্থিতেই নয়া দিল্লির সাকেত এলাকায় এক অভিনব পরিষেবা নিয়ে হাজির হয়েছে এক সংস্থা।

আরও পড়ুন- ডায়াবেটিসকে বশে রাখতে চান, তবে অবশ্যই পাতে রাখুন এগুলি

'অক্সি পিওর' দিল্লির বাসিন্দাদের জন্য নিয়ে এসেছে বুক ভরে বিশুদ্ধ অক্সিজেন নেওয়ার জন্য অক্সিজেন বার। শুনতে অবাক লাগলেও একদম সত্যি। একদিন যত বারের নাম শুনেছেন তার মধ্যে একবারেই অন্য ধরন এই বার। এটি একটি বিশুদ্ধ অক্সিজেনের বার। এখানে এলে পাবেন বিশুদ্ধ অক্সিজেন। মাত্র ২৯৯ টাকা খরচ করলে ১৫ মিনিটের জন্য আপনি সুযোগ পাবেন বিশুদ্ধ অক্সিজেন নিতে। 

আরও পড়ুন- ফেসবুক পে এর মাধ্যমেই লেনদেন করতে পারবেন আপনার প্রয়োজনীয় টাকা, জানুন কীভাবে

চলতি বছরের মে মাসে 'অক্সি পিওর' একটি বিশুদ্ধ অক্সিজেন বার হিসেবে খোলা হয়। বিশুদ্ধ অক্সিজেন শরীরের জন্য কতটা উপকার! এই বিষয়ে বিশেষজ্ঞদের মত, বিশুদ্ধ অক্সিজেন শরীরে গেলে তা ইনসোমনিয়ার মত সমস্যা থেকে মুক্তি দেয়, এছাড়া ভালো ঘুম হয়, স্ট্রেস রিলিফ হয়। এমনকী কাজের উৎসাহ বা এনার্জিও বৃদ্ধি হয়। তবে 'অক্সি পিওর' নামক এই বিশুদ্ধ অক্সিজেন বারে আপনি যে শুধু বিশুদ্ধ অক্সিজেন পাবেন তা নয়। পাবেন পছন্দ মত সুগন্ধী অক্সিজেনও।, তবে এর জন্য লাগবে অতিরিক্ত মূল্য। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, সাকেতের পর দিল্লির বিমানবন্দরেও 'অক্সি পিওর' -এর একটি ব্রাঞ্চ খোলার পরিকল্পনা করেছন। তাই দিল্লির বুকে দাঁড়িতে বুক ভরে বিশুদ্ধ অক্সিজেন নিতে একবার ঘুরে আসতে পারেন এই অক্সিজেন বারে।