Asianet News BanglaAsianet News Bangla

ত্বকের যত্নের রইল বিশেষ টিপস, ত্বকের শুষ্ক ভাব দূর হবে এই পদ্ধতি মেনে চললে

অনেক সময় দেখা যায় নানান যত্নের পরেও ত্বকে জেল্লা নেই। দেখা দেয় শুষ্ক ভাব। এবার প্রোডাক্ট নয় বদল করুন স্কিন কেয়ার রুটিন। ত্বকের যত্ন নিতে চাইলে অনুসরণ করুন এই চার পদ্ধতি। এতে সমস্যা থেকে মিলবে মুক্তি। 

Follow this skin care routine to solve dry skin problems ABSC
Author
Kolkata, First Published Aug 6, 2022, 6:10 AM IST

উজ্জ্বল দাগহীন কোমল ত্বক সকলেরই পছন্দের। কিন্তু, ত্বক উজ্জ্বল করা এত সহজ কথা নয়। ত্বকের যাবতীয় সমস্যা লেগেই থাকে বছর ভর। কখনও ব্রণ, কখনও পিগমেনটেশন, কখনও কালো ছোপ। এর সঙ্গে ট্যানের সমস্যা তো আছেই। ত্বকে সমস্যা দূর করতে আমরা সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলি। কেউ নিয়মিত পার্লার যাচ্ছেন তো কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করছেন। এর সঙ্গে সমান তালে চলে ঘরোয় টোটকার ব্যবহার। কিন্তু, এতে সব সময় যে লাভ হয় এমন নয়। অনেক সময় দেখা যায় নানান যত্নের পরেও ত্বকে জেল্লা নেই। দেখা দেয় শুষ্ক ভাব। এবার প্রোডাক্ট নয় বদল করুন স্কিন কেয়ার রুটিন। ত্বকের যত্ন নিতে চাইলে অনুসরণ করুন এই চার পদ্ধতি। এতে সমস্যা থেকে মিলবে মুক্তি। 

প্রচুর জল খান রোজ। দিনে ৭ থেকে ৮ গ্লাস জল খাওয়া খুবই দরকার। শরীরে জলের অভাব হলে ত্বকে শুষ্কভাব দেখা দেয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে রোজ ৭ থেকে ৮ গ্লাস জল খাওয়া প্রয়োজন। তবেই মুক্তি মিলবে সমস্যা থেকে। 

ব্যবহার করুন ওয়াটার বেসড প্রোডাক্ট। যাদের শুষ্ক ত্বক তারা সব সময় বেছে নিন ওয়াটার বেসড প্রোডাক্ট। গরমের সময়ও এমন প্রোডাক্ট ব্যবহার করুন। এতে ত্বকের শুষ্ক ভাব অনেক কম থাকবে। সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। 

সানস্ক্রিন ব্যবহার করুন। শুষ্ক ত্বক যাদের তারা সানস্ক্রিন ছাড়া ভুলও বাইরে বের হবেন না। সূর্যের ইউভি রে-র কারণে ত্বকের মারাত্মক সমস্যা হতে পারে। বাড়ি থেকে বের হওয়ার ২০ মিনিট আগে সানস্কিন লাগান। তারপর হালকা করে পাফ করে নিন। মিলবে উপকার। ত্বকের যত্নে অবশ্যই মেনে চলুন এই বিশেষ নিয়ম। সমস্যা থেকে সহজে মিলবে মুক্তি। 

স্লিপ মাস্ক ব্যবহার করুন। ত্বকের রুক্ষ্ম ভাব দূর করতে বেশ উপকারী স্লিপ মাস্ক। বিভিন্ন কোম্পানির স্লিপ মাস্ক পাওয়া যায়। নিজের প্রয়োজন বুঝে কিনে নিন। আর এগুলো ব্যবহার করা খুবই সহজ। সে কারণে ব্যবহার করতেই পারেন স্লিপ মাস্ক। 

এর সঙ্গে সঠিক খাওয়া দাওয়া করা খুবই প্রয়োজন। রোজ সবুজ সবজি ও ফল খান। এতে শরীরের সঙ্গে ত্বকও থাকবে ভালো। শরীর সুস্থ রাখতে মেনে চলুন এই বিশেষ টিপস।  

আরও পড়ুন- এই পাঁচ কারণে ব্যবহার করুন নারকেল তেল ও চিনির স্ক্রাবার, রইল এর উপকারের হদিশ

আরও পড়ুন- নখের সৌন্দর্য বাড়াতে কলকাতার বিখ্যাত ১০টি নেইল আর্ট স্পা ঘুরে দেখেছেন কি?

আরও পড়ুন- ভোরবেলা নাকি বিকালে, কোন সময়টা শরীরচর্চা করলে হার্টের ক্ষতি হবে না জানেন

Follow Us:
Download App:
  • android
  • ios