Asianet News BanglaAsianet News Bangla

এই পাঁচ কারণে ব্যবহার করুন নারকেল তেল ও চিনির স্ক্রাবার, রইল এর উপকারের হদিশ

ত্বকের যত্ন ঘরোয়া উপকরণ দিয়ে তৈরি প্যাকের ব্যবহার চলে আসছে বহু যুগ ধরে। ত্বকে যে কোনও সংক্রমণ দূর করতে, দাগ দূর করতে কিংবা ত্বকে জেল্লা আনতে অনেকেই ব্যবহার করেন ঘরোয়া টোটকা। এবার ত্বকের সমস্যা দূর হবে নারকেল তেল ও চিনির স্ক্রাবার দিয়ে। নারকেল তেল ও চিনি দিয়ে বানিয়ে ফেলুন ঘরোয়া স্ক্রাবার। 

5 reason why to use coconut oil and brown sugar scrubber ABSC
Author
Kolkata, First Published Aug 5, 2022, 7:40 PM IST

ত্বক নিয়ে নানান সমস্যা লেগেই আছে। ব্রণ, কালো প্যাচ, ট্যান থেকে রুক্ষ্ম ত্বকের সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে সকলে কত কী করে থাকেন। কেউ বাজার চলতি প্রোডাক্টের ওপর ভরসা করেন তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। ত্বকের যত্ন ঘরোয়া উপকরণ দিয়ে তৈরি প্যাকের ব্যবহার চলে আসছে বহু যুগ ধরে। ত্বকে যে কোনও সংক্রমণ দূর করতে, দাগ দূর করতে কিংবা ত্বকে জেল্লা আনতে অনেকেই ব্যবহার করেন ঘরোয়া টোটকা। এবার ত্বকের সমস্যা দূর হবে নারকেল তেল ও চিনির স্ক্রাবার দিয়ে। নারকেল তেল ও চিনি দিয়ে বানিয়ে ফেলুন ঘরোয়া স্ক্রাবার। 

একটি বাটিতে নারকেল তেল নিন। এবার তাতে মেশান ব্রাউন সুগার। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষতে থাকুন। ত্বক হবে উজ্জ্বল। এক নয় একাধিক উপকার রয়েছে নারকেল তেল ও চিনির স্ক্রাবার ব্যবহারে।

এই স্ক্রাবার ত্বকে হাইড্রেট করে। যারা রুক্ষ্ম বা শুষ্ক ত্বকের সমস্যায় ভুগছেন তারা ব্যবহার করতে পারেন এই স্ক্রাবার। নারকেলে তেলে থাকা একাধিক উপাদান ত্বককে হাইড্রেট করে। তেমনই ত্বকের ভিতরে জমে থাকা নোংরা পরিষ্কার করে থাকে। এবার থেকে ব্যবহার করুন এই বিশেষ প্যাক। দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা। 

ত্বককে যে কোনও ক্ষতিকারণ জীবাণুর হাত থেকে রক্ষা করে নারকেল তেল ও চিনির স্ক্রাবার। এতে আছে অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান। যা ত্বককে রক্ষা করে থাক। এবার থেকে ত্বকের যত্নে ব্যবহার করুন এই বিশেষ প্যাক। মাত্র কয়েকদিনে ব্যবহারে মিলবে উপকার।  

এতে আছে অ্যান্টি অক্সিডেন্ট বৈশিষ্ট্য। সূর্য রশ্মির ক্ষতিকারক প্রভাব কিংবা দূষণের কারণের ত্বকের নানান ক্ষতি হয়। সেই ক্ষতির হাত থেকে ত্বককে রক্ষা করে। তেমনই বার্ধক্যজনিত সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করতে পারেন নারকেল তেল ও চিনির স্ক্রাবার। অনেকের অল্প বয়সে ত্বকে বয়সের ছাপ পড়ে যায়। সেই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন নারকেল তেল ও চিনির স্ক্রাবার।

অনেকের মুখের রোমের আধিক্য বেশি। সেই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন নারকেল তেল ও চিনির স্ক্রাবার। চিনিতে থাকা একাধিক উপকারী উপাদান রোম কম করতে সাহায্য করবে। ব্রাউন সুগার ত্বকের যত্নে বেশ উপকারী।  
   
 

আরও পড়ুন- নখের সৌন্দর্য বাড়াতে কলকাতার বিখ্যাত ১০টি নেইল আর্ট স্পা ঘুরে দেখেছেন কি?

আরও পড়ুন- ভোরবেলা নাকি বিকালে, কোন সময়টা শরীরচর্চা করলে হার্টের ক্ষতি হবে না জানেন

আরও পড়ুন- সেক্সের সঙ্গে কি হতাশার কি গভীর যোগ রয়েছে, নয়া তথ্য চমকে দেবে আপনাকে

Follow Us:
Download App:
  • android
  • ios