Asianet News BanglaAsianet News Bangla

তারকাদের মতোই নজর কাড়ুন ক্রিসমাস পার্টিতে, রইল 'নো মেক আপ লুক' টিপস

  • হাতে গোনা আর কয়েকটা দিন
  • ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বড়দিনের পার্টির তোড়জোড়
  • বড়দিনের পার্টিকে আরও স্পেশাল করে তুলতে স্বাভাবিকভাবেই হয়ে উঠুন সুন্দর
  • আপনার আসল সৌন্দর্য হোক এবারের বড়দিনের পার্টির অন্যতম আকর্ষন
Get no makeup look and flawless skin in Xmas party
Author
Kolkata, First Published Dec 18, 2019, 4:24 PM IST

হাতে গোনা আর কয়েকটা দিন। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বড়দিনের পার্টির তোড়জোড়। বড়দিনের পার্টিকে আরও স্পেশাল করে তুলতে স্বাভাবিকভাবেই হয়ে উঠুন সুন্দর। বড়দিনের পার্টিতে সবার নজর কাড়তে পান নুসরত-কোয়েল-শুভশ্রী এর মত নো-মেকআপ লুকের সৌন্দর্য। এরজন্য ব্যবস্থা নিন এখন থেকেই। আপনার একঘেয়ে মেকআপের থেকে একটু অন্য মেক ওভার। যা চমকে দেবে সকলকে। আপনার আসল সৌন্দর্য হোক এবারের বড়দিনের পার্টির অন্যতম আকর্ষন। চলুন জেনে নেওয়া যাক এই সৌন্দর্য পাওয়ার সহজ উপায়।

আরও পড়ুন- জামায় কফির নাছোড় দাগ, সহজ টোটকায় মুক্তি পান এই সমস্যা থেকে

১) হাতে আর মাত্র কয়েকদিন তাই শুরু করুন ডায়েট দিয়েই। চা বা কফির অভ্যাস থাকলে তা বদলে ফেলুন। পুরোপুরি সিফ্ট করে যান গ্রিন টি-তে। চা বা কফির বদলে পানীয় হিসেবে বেছে নিন গ্রিন টি। এর ফলে শরীরে অ্যান্টিঅক্সিডেন্ট-এর পরিমান বৃদ্ধি করে কোষগুলি সতেজ করে তুলবে। পাশাপাশি রক্ত সঞ্চালন বৃদ্ধি করে ত্বক রাখবে সতেজ ও তরতাজা। 

২) মানসিক চাপ পুরোপুরি কমিয়ে ফেলুন। যতটা সম্ভব স্ট্রেস কমিয়ে ফেলুন। প্রয়োজনে গান শুনুন, মজার ভিডিও দেখুন, বন্ধুদের সঙ্গে গল্প করুন। আপনার মন কি ভাবে ভালো থাকবে এর হদিশ আপনার থেকে ভালো আর কেউ জানে না। মন ভালো রাখুন।

আরও পড়ুন- ট্রাই-এর নতুন নিয়ম, এবারে মোবাইল নম্বর পোর্ট হবে মাত্র ৪৮ ঘন্টাতেই

৩) ত্বকের নিয়মিত যত্ন নিন। ত্বকের ধরন বুঝে প্রতিদিন ক্লেনজিং, টোনিং ও ময়শ্চারাইজিং করুন। মেনে চলুন প্রতিদিনের ত্বকের জন্য ডেইলি রুটিন। প্রয়োজনে ত্বক বিশেষজ্ঞদের পরামর্শ নিন। রাতে ঘুমোতে যাওয়ার আগে ভালো করে মুখ পরিস্কার করে নাইট ক্রিম ব্যবহার করুন। আর দিনের বেলায় বাইরে বেরলে অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করুন।

৪) প্রচুর জল খান। এই সময় ত্বক খুব দ্রুত শুষ্ক হয়ে পড়ে। তাই প্রতিদিন নিয়ম মেলে অনন্ত ৩ লিটার জল পান করুন। জল শরীরের জন্য কতটা প্রয়োজন তা আর আলাদা করে বলার প্রয়োজন নেই। আর প্রতিদিন ডায়েটে রাখুন ফলের রস, ডিটক্স ওয়াটার, শাক-সবজি। মশলাদার খাবার এড়িয়ে চলুন। শর্করা জাতীয় খাবার এড়িয়ে চলুন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios