এই সমস্যা যাদের থাকে তারাই জানে এটি কোন ধরনের সমস্যা। মাথায় টাক পড়ার সমস্যা দিনে দিনে বাড়তে থাকলে অবশ্যই ব্যবস্থা নিন। এই সমস্যার সমাধান করতে প্রথমেই ব্যয়বহুল চিকিৎসায় না গিয়ে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। খুব সহজলভ্য এই জিনিস দিয়ে  খুব অনায়াসেই আপনি চুল উঠে যাওয়ার সমস্যায় ব্যবহার করতে পারেন। মাত্র এক সপ্তাহ ব্যবহার করতে পারলেই নিজেই হাতে-নাতে ফল পাবেন। তবে জেনে নেওয়া যাক কিভাবে আপনি চুল উঠে যাওয়ার সমস্যায় ব্যবহার করতে পারবেন তেজপাতা জেনে নিন।

আরও পড়ুন- গায়ের অসহ্যকর দুর্গন্ধে নাজেহাল, দূর করুন ঘরোয়া পদ্ধতিতে

১ লিটার জলে দু থেকে চারটি তেজপাতা নিয়ে ফুটিয়ে নিন। ফুটে উঠলে তেজ পাতা গুলো তুলে নিন। চুলে শ্যাম্পু করার পর ধুয়ে নিয়ে এই জল দিয়ে কিছুক্ষণ রেখে পরিষ্কার জল দিয়ে আবার ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার তেজপাতার এই নির্যাস ব্যবহার করলে চুলের রুক্ষতাও দূর হবে, চুল ওঠাও অনেক কমে যাবে।

আরও পড়ুন- এই দীপাবলি-তে মাত্র ১০১ টাকাতেই হাতে আসবে নতুন স্মার্টফোন, জেনে নিন বিস্তারিত

৯ থেকে ১০টি তেজপাতা ২ লিটার জলে একই পদ্ধতিতে ফুটিয়ে নিয়ে, একটি স্প্রে কন্টেনারে ভরে স্টোর করুন। প্রতিদিন পুরো চুলে স্প্রে করে, ভাল করে আঁচড়ে নিন। এক ঘন্টা রেখে ধুয়ে ফেলুন। এই জল প্রতিদিন ব্যবহার করতে পারেন। এতে চুল ওঠার সমস্যা অনেক কমে আসবে।

আরও পড়ুন- হিন্দু বিবাহ অনুযায়ী, পাত্র-পাত্রী কে সাত পাকে ঘোরানো হয়, জেনে নিন এর কারণ

খুসকির কারণেও অনেক সময় চুল উঠতে থাকে। সেই সমস্যাতেও আপনি তেজপাতা ব্যবহার করতে পারবনে। কয়েকটি তেজপাতা গুঁড়ো করে নিয়ে তাতে নারকেল তেল বা অলিভ ওয়েল-এর সঙ্গে মিশিয়ে নিন। তেজপাতার গুড়ো মেশানো তেল ফুটিয়ে নিয়ে চুলের গোড়ায় খুব ভালো করে ম্যাসাজ করুন। এই তেল এক ঘন্টা রেখে শ্যাম্পু করে নিন। সঙ্গে কন্ডিশনার ও করতে পারেন। এই পদ্ধতিতে আপনি খুসকির হাত থেকেও রক্ষা পাবেন সহজেই।