মেনে চলুন এই সকল বিশেষ টিপস, সহজ উপায়ে নিয়ন্ত্রণে থাকবে হৃদরোগের ঝুঁকি

ডায়াবেটিস, প্রেসার, হাইপার টেনশন কিংবা কোলেস্টেরলের রোগী এখন ঘরে ঘরে। অল্প বয়সেই অনেকে আক্রান্ত হচ্ছে নানান রোগে। এই সকল রোগে আক্রান্ত হলে দেখা দিচ্ছে পরের পর সমস্যা,  আজ রইল সমস্যা থেকে মুক্তির উপায় | 

/ Updated: Mar 21 2023, 10:25 AM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

আমলকি- খেতে পারেন আমলকি। এটি ভিটামিন সি, মিনারেল ও অ্যামিনো অ্যসিড পূর্ণ। যা কোলেস্টেরল লেভেল সঠিক রাখে। এছাড়াও এতে থাকা একাধিক উপাদান শরীরে জোগায় পুষ্টি। এই উপাদান রোজ খেলে CAD (করোনারি আটারি ডিজিজ) এবং এথেরোসেক্লরোসিস দূর হয়। সঙ্গে হার্টের সমস্যা থেকে পেতে পারেন মুক্তি।

 

গ্রিন টি- যারা উচ্চ কোলেস্টেরলে সমস্যায় ভুগছেন তারা নিয়মিত খান গ্রিন টি। এতে আছে পলিফেনল উপাদান। যা কোলেস্টেরলের মাত্রা ঠিক রাখে। শরীর সুস্থ রাখতে রোজ খেতে পারেন গ্রিন টি। এমনকী, যারা বাড়তি মেদ কমাতে চান তারাও খেতে পারেন এটি। এটি মেদ কমাতে বেশ উপকারী।


পাতিলেবু- ভিটামিন সি, অ্যান্টিঅক্সিডেন্টে পূর্ণ লেবুর গুণে কোলেস্টেরল থাকেন নিয়ন্ত্রণে। এটি শরীর থেকে টক্সিন বের করতে সাহায্য করে। সঙ্গে হাইপান টেনশনের সমস্যা থেকে দেয় মুক্তি। সঙ্গে হার্ট রাখবে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টিপস।

পালং শাক- কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখতে খেতে পারেন পালং শাক। এটি ক্যারোটিনয়েড নাম উপাদানে পূর্ণ। যা কোলেস্টেরলের মাত্রা সঠিক রাখে। সঙ্গে শরীর রাখে সুস্থ। সঙ্গে হার্টের সমস্যা থেকে পেতে পারেন মুক্তি। তাই যারা উচ্চ কোলেস্টেরলের সমস্যায় ভোগেন তারা খেতে পারেন এমন উপাদান।

আখরোট- খেতে পারেন আখরোট। ইউনির্ভাসিটি অব ক্যালিফনিক-র প্রকাশিত এক রিপোর্ট অনুসারে আখরোধ খাওয়া উপকারী। কোলেস্টেরলের সমস্যায় যারা ভুগছেন তারা নিয়মিত আখরোট খেতে পারেন। এতে কোলেস্টেরলের মাত্রা থাকে সঠিক। সঙ্গে শরীর থাকে সুস্থ। এর কারণে হার্টের সমস্যা থেকে পেতে পারেন মুক্তি।