সকালের এই কয়টি অভ্যেস সুস্থ রাখবে আপনাকে, গোটা দিন থাকবেন উদ্যমী ও প্রাণবন্ত

| Nov 22 2022, 06:50 AM IST

International Yoga Day

সংক্ষিপ্ত

সারাদিন প্রত্যেকেরই কোনও না কোনো পরিকল্পনা থাকে। তবে, কোনও রকম শারীরিক সমস্যা দেখা দিলে কোনও কাজই সঠিক ভাবে হয় না। রইস কয়টি বিশেষ অভ্যেসের কথা। দ্রুত রপ্ত করুন এই সকল অভ্যেস। এতে মিলবে উপকার।

গোটা দিন সুষ্ঠুভাবে কাটুক তা সকলেরই কাম্য। সারাদিন প্রত্যেকেরই কোনও না কোনো পরিকল্পনা থাকে। কখন কোন কাজ করবেন, কোন কাজে কত সময় ব্যয় করবেন এই সবই ছকে ফেলেন সকলে। কিন্তু, সেই অনুসারে কাজ করা সব সময় সম্ভব হয় না। বিশেষ করে কোনও রকম শারীরিক সমস্যা দেখা দিলে কোনও কাজই সঠিক ভাবে হয় না। আজ রইস কয়টি বিশেষ অভ্যেসের কথা। দ্রুত রপ্ত করুন এই সকল অভ্যেস। এতে মিলবে উপকার।

জল খান প্রচুর। আমাদের শরীর প্রতি মুহূর্তে কাজ করে চলেছে। ঘুমানোর সময়ও শরীর কাজ করে চলে। এই সময় হার্ট, বিপাকীয় ক্রিয়া চলতে থাকে। এই সকল ক্রিয়া সম্পন্ন করতে প্রয়োজন পর্যাপ্ত জল। তাই ঘুম থেকে উঠে খালি পেটে জল খান। তেমনই জল শরীরে ডিটক্স ওয়াটারের কাজ করে। ডিটক্স ওয়াটার শরীরের সকল দুষিত পদার্থ বের করে শরীর সুস্থ রাখে। তাই যারা রোজ জল পান করেন। তারা সুস্থ থাকবেন।

Subscribe to get breaking news alerts

সঠিক ব্রেকফার্স্ট করুন। দিনের শুরুতে পেট ভরে খাবার খান। এই সময় স্বাস্থ্যকর খাবার খাবেন। এতে গোটা দিন ভালো কাটবে। মেনে চলুন এই বিশেষ টিপস। রোজ ব্রেকফাস্টে সবজি কিংবা ওটস খেতে পারেন। খেতে পারেন পাউরুটি ও ফলের রস। একে শরীর থাকবে সুস্থ।

এক্সারসাইজ করুন নিয়ম করে। দিনের শুরুতে নিজের জন্য ৩০ মিনিট বরাদ্দ করুন। এই সময় এক্সারসাইজ করুন। অন্তত ৩০ মিনিট হাঁটুন। এতে শরীর থাকবে সুস্থ। রোজ সকালে এই অভ্যেস আপনার সারা দিন ভালো করে তুলবে।

ঘুম থেকে উঠে ভুলেও মোবাইল ঘাঁটবেন না। সোশ্যাল মিডিয়া খুললেই সারাক্ষণ একের পর এক খারাপ খবর। দিনের শুরুতে এমন খবর দেখলে গোটা দিন খারাপ যাবে। তাই ভুলেও ফোনে হাত দেবেন না। দিনের শুরুতে নিজের যাবতীয় কাজ করে নিন। তারপর ফোন ঘাঁটুন। এতে আপনার ওপর খারাপ প্রভাব পড়বে।

তেমনই রোজ সংবাদপত্র পড়ুন। এই অভ্যাস আমরা অনেকেই ত্যাগ করেছি। কিন্তু, দিনের শুরুতে জেনে নিন কোথায় কী ঘটছে। এতে আপনার জ্ঞানের ভান্ডার পূর্ণ হবে। এবার থেরে মেনে চলুন এই বিশেষ টিপস। সকালের এই কয়টি অভ্যেস সুস্থ রাখবে আপনাকে, গোটা দিন থাকবেন উদ্যমী ও প্রাণবন্ত। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। 

 

আরও পড়ুন-

ত্বক ও চুলের সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত এই ডিটক্স ওয়াটার খান, দেখে নিন কীভাবে বানাবেন

শীতকালে মাথার রুক্ষ ত্বকের হাত থাকে বাঁচতে রইল পাঁচটি ঘরোয়া টোটকা, চুল হবে আরও সুন্দর

ওজন কমা থেকে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়া - এক পানীয়তে হাজার গুণ, বিশেষজ্ঞই দিলেন তৈরির উপায়