আমাদের মধ্যে অনেকেরই রয়েছে এই অভ্যাস। মোবাইল বা পেপার হাতে টয়লেটে বসেই অনেকে কাটিয়ে দেন বেশ কিছু সময়। এমন অনেক ভিডিও সোশ্যাল মিডিয়ায় সামনে এসেছে যে, টয়লোট সিটে বসে ঝিমিয়েও পড়ছেন অনেকে। তাই সময় বাঁচানোর জন্য বিদেশের বহু অফিস ও পাবলিক টয়লেটের জন্য অভিনব এই টয়লেটের নকশা বানিয়েছেন ভারতীয় মহাবীর গিল।

আরও পড়ুন- মহিলাদের ছোট পোষাক ধর্ষণের কারণ, ইউসির সমীক্ষায় চাঞ্চল্যকর তথ্য

ব্রিট্রেনের স্ট্যান্ডার্ড টয়লেট নামের একটি সংস্থা এমন এক কমোড বিক্রি করতে চলেছেন যার নকশা অভিনব। কারন এই টয়লেটে এমন ভাবেই বানানো এখানে একটানা বেশিক্ষণ বসে থাকা যাবে না। ফলে টয়লেট সিটে বসে সময় নষ্টও কোনওভাবেই করা যাবে না। তা সে অফিসেই হোক বা পাবলিক টয়লেট হোক। এই কমোডের নকশা যিনি বানিয়েছেন তিনি জন্মসূত্রে ভারতীয়। তিনি জানিয়েছেন, 'পাবলিক টয়লেটে বা অফিসে অনেকেই টয়লেট সিটে বসে দীর্ঘ সময় কাটিয়ে দেন। এই সমস্যার সমাধান ভাবতেই এই অভিনব কমোড বানানোর কথা মাথায় আসে।'

আরও পড়ুন- তারকাদের মতোই নজর কাড়ুন ক্রিসমাস পার্টিতে, রইল 'নো মেক আপ লুক' টিপস

মহাবীর গিল-এর বানানো ভিডিওটি পিছন থেকে সামনের দিকে ১৩ ডিগ্রি ঢালু। পরীক্ষা অনুযায়ী এই টয়লেট সিটে ১৫ মিনিটের বেশি সময় বসে থাকলেই পা ব্যাথা হওয়া শুরু হবে। তাই পাবলিক টয়লেটে লম্ব লাইনের সমস্যা মেটাতে এই পাবলিক টয়লেট ব্যবহারের আবেদন করেছেন মহাবীর গিল। সোশ্যাল মিডিয়ায় আপাতত ভাইরাল এই কমোডের ছবি।