Asianet News BanglaAsianet News Bangla

ভিডিও কলে ইন্টারভিউ দেবেন, বেছে নিন সঠিক পোশাক

অনলাইনে ভাইভা হচ্ছে বলে পোশাক নির্বাচনের ক্ষেত্রে কোনও ঢিলেমি করবেন না। কারণ চাকরি পাওয়ার দৌড়ে আপনাকে অনেকটাই এগিয়ে দেবে পোশাক। 

Interview in video call, choose the right dress code bmm
Author
Kolkata, First Published Jul 26, 2021, 10:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কথায় আছে 'ফার্স্ট ইমপ্রেশন ইস দা লাস্ট ইমপ্রেশন'। কোনও চাকরির ইন্টারভিউ দেওয়ার সময় এই কথা বিশেষভাবে মনে রাখা দরকার। কারণ চাকরির লিখিত পরীক্ষায় ফল ভালো করার পরও অনেক সময় অনেকেই ভাইভাতে আটকে যান। তবে করোনা পরিস্থিতির মধ্যে এখন বেশিরভাগ অফিসেই গিয়ে পরীক্ষা দিতে হয় না। অনলাইনেই পরীক্ষা দেন সবাই। ভাইভাও হয় ভিডিও কলের মাধ্যমে। কিন্তু, অনলাইনে ভাইভা হচ্ছে বলে পোশাক নির্বাচনের ক্ষেত্রে কোনও ঢিলেমি করবেন না। কারণ চাকরি পাওয়ার দৌড়ে আপনাকে অনেকটাই এগিয়ে দেবে পোশাক। 

পোশাকের রং নির্বাচন করা খুবই গুরুত্বপূর্ণ। কারণ আপনি কোথায় বসে পরীক্ষা দেবেন সেটা আগে বেছে নিন। যদি হালকা কোনও দেওয়ালের সামনে বসে পরীক্ষা দেন তাহলে অবশ্যই উজ্জ্বল রঙের পোশাক পরুন। তবে উজ্জ্বল রং বলতে এমন পোশাক পরবেন না যার রং খুব বেশি চোখে লাগবে। ডিপ কালার পরলেও দেখবেন সেটা যেন চোখকে কষ্ট না দেয়। আর দেওয়ালের রং গাঢ় হলে আপনি হালকা রঙের পোশাক পরতে পারেন। সেক্ষেত্রে সাদা খুবই ভালো। এছাড়া হালকা গোলাপি, ঘিয়ে কালার বা অন্য কোনও হালকা রঙের পোশাক পরবেন। 

Interview in video call, choose the right dress code bmm

 

ভিডিও কলে যেহেতু এখন ইন্টারভিউ হয় তাই আপনার পোশাকের উপর অংশই বেশি গুরুত্বপূর্ণ। সেক্ষেত্রে মহিলারা খুব বেশি ডিপ নেক পোশাক পরবেন না। এতে যিনি ইন্টারভিউ নিচ্ছেন তাঁর আপনার প্রতি খারাপ মনোভাব তৈরি হতে পারে। আবার হাই নেক পোশাকও পরবেন না। তার থেকে ভি নেকের শার্ট বা কলার ছাড়া গলা পর্যন্ত ঢাকা দেওয়া টিশার্ট পরতে পারেন। তবে টিশার্টের কালার যেন অবশ্যই একরঙা হয়। একাধিক রং থাকা টিশার্ট পরবেন না। আর টি শার্ট পরলে তার উপর একরঙা ব্লেজার পরে নেবেন। 

আরও পড়ুন- ডিম খাচ্ছেন, তাও আবার বারবার গরম করে, অজান্তেই ডেকে আনছেন বিপদ, বলছেন ডায়েটিশিয়ানরা

পোশাকে সঙ্গে চুলও খুবই গুরুত্বপূর্ণ। চুল যদি অগোছালো না হয় তাহলে চুল খোলা রাখতে পারেন। না হলে টাইট করে একটা খোঁপা অথবা গার্ডার দিয়ে চুল বেঁধে রাখতে পারেন। তবে ইন্টারভিউ বলে চুলে খুব বেশি স্টাইল করবে না। এতে হিতে বিপরীত হবে।  

আরও পড়ুন- সর্বনাশ, রাতে ঘুমোলেই ভয়ানক স্বপ্ন দেখছেন, জটিল রোগে আক্রান্ত কিনা বুঝবেন কীভাবে


মেকআপ কোনওভাবেই করবেন না। ঠোঁটে হালকা কালারের কোনও লিপস্টিক লাগাতে পারেন। আর মুখে সাধারণ ক্রিম বা ফেস পাউডারই যথেষ্ট। তার সঙ্গে অতিরিক্ত গয়না একেবারেই পরবেন না। সেটা খুবই খারাপ ইমপ্রেশন তৈরি করবে। তাই যদি মনে হয় কানে ছোটো একটা টপ পরতে পারেন। আর হাতে ঘড়ি। এর বাইরে কিছু পরার দরকার নেই। তবে বসার সময় ঝুঁকে বসবেন না। সোজা হয়ে বসবেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios