সোমবারের আনুষ্ঠানিকভাবে বাজারে আসতে চলেছে জিও ফোনের নতুন ভার্সান। ফিচার ফোনের মধ্যে ভালো ব্যবসা করেছিল জিও ফোন। তবে জিও ফোন ২ সেই তুলনায় ভালো ব্যবসা করতে পারেনি। তাই এবার জিও ফোন প্রেমীরা অপেক্ষায় রয়েছেন জিও ফোন ৩ লঞ্চের। 
সম্প্রতি একটি বিবৃবিতে রিলায়েন্স গোষ্ঠীর প্রধান মুকেশ আম্বানি জানিয়েছেন, জিও ফোন ৩ লঞ্চের সঙ্গে সঙ্গে সেদিন জিও গিগাফাইবারের দাম ঘোষনা করা হতে পারে। ইতিমধ্যেই জিও গিগাফাইবারের প্রিভিউ গ্রাহকদের ল্যান্ড লাইন পরিষেবা দেওয়া শুরু করে দিয়েছে সংস্থা। যেখান থেকে করা যাবে আনলিমিটেড ভয়েস কল।
গত বছরই জিও গিগাফাইবারের পরিষেবার কথা জানিয়েছিলেন মুকেশ আম্বানি। তার এক বছর পর বাণিজ্যিকভাবে শুরু হতে চলেছে এই পরিষেবা। গিগাফাইবারের ট্রিপল পে প্ল্যানে থাকবে হাই স্পিড ডেটা, লাইভ টিভি আর আনলিমিটেড কল করার সুযোগ। ইন্টারনেট ব্যবহারের জন্য একটি অপ্টিকাল নেটওয়ার্ক টার্মিনালও দেবে সংস্থা। এছাড়াও লাইভ টিভি দেখার জন্য থাকবে জিও গিগাবক্স। আর ফোন কলের জন্য সঙ্গে দেওয়া হবে ল্যান্ড লাইন কানেকশন। 
জিও গিগাফাইবারের পরিষেবা শুরু করার জন্য চলছিল বিটা টেস্টিং। এই টেস্টিং এর শুরুতে গিগা ফাইবারের কানেকশন এর জন্য় ধার্য করা হয়েছিল ৪৫০০ টাকা। তবে পরবর্তীকালে সেই দাম কমিয়ে ২৫০০ টাকায় কম দামের ওএনটি ডিভাইস-সহ প্ল্যান এর কথা জানিয়েছিল সংস্থা। সম্প্রতি মাত্র ৬০০ টাকায় গিগা ফাইবারের জন্য ট্রিপল প্ল্যান এনেছে জিও । এই প্ল্যানে গ্রাহকরা মাসে মাত্র ৬০০ টাকায় ব্যবহার করতে পারবেন এই পরিষেবা।