নতুন বছর শুরু হতে না হতেই একেবারে সরগরম মোবাইল বাজার। আকর্ষনীয় ফিচার সহ লঞ্চ হচ্ছে একের পর এক স্মার্টফোন। এবারে মোবাইলের প্রতিযোগীতায় এসেছে নতুন সংযোজন। একে বারে সাধ্যের মধ্যে আপডেটেড ফিচার নিয়ে লঞ্চ হল রিয়েলমি সিটুএস স্মার্টফোন। সম্প্রতি থাইল্যান্ডে লঞ্চ হয়েছে এই স্মার্টফোন। তবে খুব শিঘ্রই ভারতীয়দের হাতের মুঠোয় এসে যাবে এই ফোন। জেনে নেওয়া যাক এই স্মার্টফোনের বিস্তারিত তথ্য।

আরও পড়ুন- নতুন বছরে ফের নয়া রেকর্ড গড়ল সোনা, চিন্তার ভাঁজ মধ্যবিত্তের কপালে


এই স্মার্টফোনে থাকছে ৩ জিবি ব়্যাম ও ৩২ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। তার সঙ্গে রয়েছে ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। রিয়েলমি সিটুএস স্মার্টফোনে থাকছে ৬.১ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লের সঙ্গে থাকছে ওয়াটার ড্রপ নচ। অপারেটিং সিস্টেম হিসাবে এই স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ৯.০ পাই। সেই সঙ্গে রয়েছে মিডিয়াটেক হেলিও পি২২-এর সুবিধা। 

আরও পড়ুন- অবিশ্বাস্য ফিচার-সহ লঞ্চ হল রিয়েলমি-এর এই স্মার্টফোন, দেখে নিন বিস্তারিত


এই স্মার্টফোনের ক্যামেরা অত্যন্ত আকর্ষণীয়। সেলফি ক্যামেরার জন্য থাকছে ৫ মেগাপিক্সেল এইচডিআর ক্যামেরা সেন্সর । প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ১) ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স সেন্সর-সহ প্যানোরোমার সুবিধা। একই সঙ্গে রিয়েলমি ফাইবআই স্মার্টফোনে থাকছে ফাস্ট চার্জ সাপোর্টের সঙ্গে নন রিমুভেবল ৪০০০ এমএএইচের ব্যাটারি। ফোনের স্ক্রীনের নীচের ডান দিকে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর-এর সুবিধা। রিয়েলমি ফাইবআই স্মার্টফোন-এর মূল্য এখনও ধার্য করা হয়নি। তবে ভারতে ফোনের দাম থাকবে মাত্র ৪০০০ টাকার মধ্যেই।