আজ নিউ ইয়র্কে লঞ্চ হচ্ছে গ্যালাক্সি নোট ১০ এবং নোট ১০ প্লাস। এই ফোনে রয়েছে ৬.৩ ইঞ্চি এবং ৬.৮ ইঞ্চি  ফুল এইচডি ডিসপ্লে। আর সঙ্গে রয়েছে অ্যালুমিনিয়াম গেরিলা গ্লাস। ডিসপ্লের নীচেই রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনেই থাকবে এজ টু এজ ইনফিনিটি ডিসপ্লে।

ডুয়াল সিমের এই স্মার্টফোনে রয়েছে অ্যানড্রয়েড ৯.০ পাই ইউআই। এর সঙ্গেই রয়েছে এক্সিনস ৯৮২৫ চিপসেট।

এই ফোনে রয়েছে ৮ জিবি র‍্যাম আর ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। আর নোট ১০ প্লাস ফোনে থাকতে পারে ১২জিবি র‍্যাম আর ৫১২ জিবি স্টোরেজ।

গ্যালাক্সি নোট সিরিজের বাকি ফোনের মতো এই নোট ১০-এও থাকবে এস পেন সাপোর্ট। এর সঙ্গে থাকবে একটি ৩৫০০ এমএএইচ ব্যাটারি। আর নোট ১০ প্লাস ফোনে থাকতে পারে ৪৩০০ এমএএইচ ব্যাটারি।

ছবি তোলার জন্য এই ফোনে রয়েছে ১২ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সার) + ১২ মেগাপিক্সেল (ওয়াইড অ্যাঙ্গেল সেন্সার) ১৬ মেগাপিক্সেলের (ডেপ্ত সেন্সর) ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাআপ আর ১০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। 

গেমারদের সুবিধার জন্য এই ফোন সহজেই কানেক্ট করে নেওয়া যাবে পিসি-র সঙ্গে। আগামীকাল রাত ১ টা ৩০ মিনিটে  গ্যালাক্সি নোট সিরিজের লঞ্চ ইভেন্ট শুরু হবে। এই গ্যালাক্সি নোট ১০ এর দাম ধার্য্য করা হয়েছে প্রায় ৭৭,৪০০ টাকা। নোট ১০ প্লাস ফোনের দাম হতে পারে ৮৯,১০০ টাকা।