Asianet News BanglaAsianet News Bangla

পুজো মানেই পায়ে নতুন জুতো, আর সঙ্গে ফোসকা, এবার আগে থেকেই জেনে নিন সমস্যা এড়ানোর টিপস

প্রথম দিনের পর দ্বিতীয় দিন থেকে রীতিমত এড়িয়ে চলেন নতুন জুতো। তবে এবার নতুন জুতো পায়ে দেওয়ার আগেই জেনে নিন কিছু সহজ সমাধানের পথ।

know how reduce foot blistters problem bjc
Author
Kolkata, First Published Sep 29, 2021, 8:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুজোয় পোশাকের (Puja Fashion) সঙ্গে মানানসই একাধিক জুতো (news Shoe), কিন্তু সমস্যা একটাই। পায়ে ফোসকা পড়ে প্রথম দিনেই ফ্যাশনের বারোটা। এই সমস্যার কথা মাথায় রেখেই অনেকেই প্রথম দিনের পর দ্বিতীয় দিন থেকে রীতিমত এড়িয়ে চলেন নতুন জুতো। তবে এবার নতুন জুতো পায়ে দেওয়ার আগেই জেনে নিন কিছু সহজ সমাধানের পথ। ফোসকা (Blistters) পড়া এড়াতে মাথায় রাখুন কয়েকটি টিপস। 

আরও পড়ুনঃ নাক ডাকেন ঘুমিয়ে! রেহাই পেতে মাথায় রাখুন এই সহজ টিপস

আরও পড়ুন- সদ্য মা হয়েছেন, বেড়েছে শরীরের ওজন, এবার এই কয়েকটি টিপসেই ফিরে পান পুরোনো ফিগার

আরও পড়ুন- সামনেই পুজো, নিজেকে স্টানিং লুকে তুলে ধরতে শেষ ২০ দিন ফলো করতেই পারেন কিয়ারার ডায়েট

 

জেনে নিন ফোসকা থেকে দূরে থাকতে কী কী টিপস মাথায় রাখা উচিতঃ
১) নতুন জুতো কখনও একেবারে পায়ের মাপে মাপে কেনা উচিত নয়। এতে তা পায়ে চেপে বসে থাকে, এবং চামড়ায় সমস্যা তৈরি করে। কেবল ফোসকা পড়া নয়, এ থেকে চামড়ার সমস্যাও দেখা দেয়।
২) স্কিন পড়ুন। মোজা সব জুতোর সঙ্গে একে বারেই পড়া যায় না। ফলে যে সকল জুতো খোলা, তা থেকে পায়ের ত্বককে বাঁচাতে পায়ে স্কিন পড়ে ফেলুন। 
৩) পায়ের ত্বকে অনবরত জুতোর ঘষা থেকেই মূলত ফোসকা পড়তে দেখা যায়। তাই পায়ের ত্বককে মসৃণ রাখতে পেট্রোলিয়াম জেল ব্যাবহার করুন। জুতো পরার আগে পায়ে ক্রিম মেখে নিন। 
৪) জুতো পরার আগে তার মধ্যে সামান্য পাওডার দিয়ে নিন। এর থেকে সুফল মিলবে মুহুর্তে। জুতোর ভেতরের চামড়া মসৃণ হয়ে থাকবে, এবং তা থেকে সমস্যাও অনেক কম হবে। 
৫) জুতো পরার পর যে যে অংশে সমস্যা অনুভুত হচ্ছে, আগে থেকে সেই সব জায়গায় ব্যান্ডেড লাগিয়ে রাখুন। এতে পায়ের সমস্যা অনেকটা কম দেখা দেবে। এবং চারদিনই স্টাইলের সঙ্গে নজর কাড়বেন সকলের। 

    know how reduce foot blistters problem bjc

know how reduce foot blistters problem bjc

Follow Us:
Download App:
  • android
  • ios