Asianet News BanglaAsianet News Bangla

ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে আইস থেরাপির গুণে, রইল এই বিশেষ পদ্ধতির উপকারের হদিশ

ত্বকের সমস্যা দূর করতে বাজার চলতি প্রোডাক্ট থেকে ঘরোয়া টোটকা, অনেকেই মেনে চলেন সবই। তবে, এতে সব সময় যে উপকার হয় এমন নয়। আজ রইল ত্বকের যত্নের বিশেষ টিপস। ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন আইস থেরাপি। জেনে নিন কী কী উপকার রয়েছে আইস থেরাপিতে।

Know the five benefits of ice therapy in skin care ABSC
Author
Kolkata, First Published Aug 23, 2022, 10:26 AM IST

সেনসিটিভ, শুষ্ক কিংবা তৈলাক্ত- ত্বকের ত্বকের হাজার সমস্যা লেগেই থাকে। সারাক্ষণ তেল তেলে ভাব, কালো প্যাচ, বলিরেখা, শুষ্ক ভাব আর এর সঙ্গে ব্রণ। এই সকল সমস্যা নিয়ে নাজেহাল অবস্থা হয় অনেকেরই। হাজার চেষ্টা করেও সহজে সমস্যা থেকে মুক্তি মেলে না অনেক সময়। ত্বকের সমস্যা দূর করতে বাজার চলতি প্রোডাক্ট থেকে ঘরোয়া টোটকা, অনেকে মেনে চলেন সবই। তবে, এতে সব সময় যে উপকার হয় এমন নয়। আজ রইল ত্বকের যত্নের বিশেষ টিপস। ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন আইস থেরাপি। জেনে নিন কী কী উপকার রয়েছে আইস থেরাপিতে। 

ত্বকের অধিক তেলা ভাব দূর করতে করতে পারেন আইস থেরাপি। অধিক তেলা ভাব তৈলাক্ত ত্বকের সব থেকে বড় সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করতে পারেন এই টোটকা। বর্তমানে অধিকাংশ পার্লারে আইস থেরাপি করানো হয়। 
 
ব্রণ কমে আইস থেরাপিতে। ব্রণ সময় সময় সৌন্দর্যের পথে বাঁধা হয়ে দাঁড়ায়। ব্রণ কমাতে আইস থেরাপি করাতে পারেন। এই রোমকূপে জমে থাকা তেল ও ময়লা বের করে দেয়। এমনকী, বাড়িতেও বরফের টুকরো নিয়ে ত্বকে ঘষতে পারেন। এতেও মিলবে সমান উপকার। 

চোখের তলার ফোলা ভাব দূর করতে বেশ উপকারী আইস থেরাপি। অনেকেরই চোখের তলার অংশ ফোলা হয়। এই ফোলাভাব কমাতে বাজারে এসেছে একাধিক প্রোডাক্ট। এই সকল সমস্যা দূর করতে আইস থেরাপি করান। সহজে সমস্যা থেকে মিলবে মুক্তি। 

বলিরেখা দূর করতে আইস থেরাপি করাতে পারেন। বলিরেখা নিয়ে সকলেই চিন্তিত। অল্প বয়সে মুখে বলিরেখা আসুক, কেউ তা চান না। এই সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই পণ্য ব্যবহার করেন তো কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। এই সমস্যা থেকে মুক্তি পেতে আইস থেরাপি করান। এই থেরাপি করলে ত্বকে বলিরেখা দূর হয় তেমনই অল্প বয়সে বলিরেখা দেখা দেবে না। মেনে চলুন এই টোটকা। সহজে মিলবে উপকার। 
ত্বককে ক্ষতির হাত থেকে দূরে রাখতে করতে পারেন আইস থেরাপি। বিভিন্ন ধরনের মেকআপের থেকে কিংবা সূর্যরশ্মির কারণে ত্বকে ক্ষতি হয়। এই ক্ষতি পূরণ করা সম্ভব আইস থেরাপির গুণে। তাই এবার ত্বকের যত্নে বেছে নিন আইস থেরাপি। দ্রুত মিলবে উপকার।  
 

আরও পড়ুন- বিগ বাম্পার, একধাক্কায় কমে গেল সোনা ও রূপোর দাম, জেনে নিন হলমার্কের লেটেস্ট রেট

আরও পড়ুন- ভারতীয় আবহাওয়াবিদ ও পদার্থবিদ আনা মানির ১০৪ তম জন্মদিনে সেজে উঠল গুগল, রইল বিশেষ গ্রাফিক্স

আরও পড়ুন- আজই ত্যাগ করুন এই সাতটি অভ্যেস, অজান্তে মারাত্মক ক্ষতি হচ্ছে মস্তিষ্কের

Follow Us:
Download App:
  • android
  • ios