ত্বকের যত্ন নিন, বাঙালির এই প্রিয় গান শুধু এখন মনেই নয়, কাজে কর্মেও আছে। তার কারণ, এখন বাঙালি জানে কীভাবে নিজেকে আরও সুন্দর করে তোলা যায়। প্রায় 
সবাই এখন ছোট পরিবারের সদস্য। কমবেশি সবাই চাকরি করেন। বহু ব্যস্ততার মাঝেও স্মার্ট বাঙালি এখন নিজের যত্ন করেন শুধুমাত্র মেকাপ নয়, খাওয়াদাওয়ার অভ্যেস বদলিয়ে। তাই মনি- ঋষিদের মতই সুন্দর ত্বক পেতে গেলে রোজ ফল খেতে হবে। কিন্তু অবশ্যই বুঝে, যে কোন ফল গুলি খেতে হবে।     


লেবুতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। এতে অক্সিজেনের মাত্রাও খুব বেশি থাকে। ত্বকের দাগ ছোপ দূর করতে যেমন একদিকে যেমন লেবুর রস ব্যবহার হয়, তেমনই শরীর থেকে টক্সিন বার করতেও এর মত ওস্তাদ আর নেই। আবার অন্য দিকে যে পেঁপে দেখলে সবার ছোট বেলায় কান্না আসত, বড় হয়ে সেই পেঁপেরই ফেসপ্যাক মেখে বসে থাকেন অনেক মানুষ। তবে হ্যাঁ শুধু এতেই যে কাজ হবেনা, তা আজ বাঙালি বুঝেছেন। তাই প্রতি দিন নিয়ম করে খেলে ত্বকের জেল্লা ফিরে পাওয়া যায়।   
আমরা প্রায়শই দেখি খেলাধুলোর জগতের মানুষ খুব বেশি কলা খান। তার কারণ কলায় রয়েছে প্রচুর পরিমানে অ্যামাইনো অ্যাসিড, পট্যাশিয়াম। এছাড়াও প্রচুর পরিমাণে জলও  রয়েছে কলার মধ্যে।  এতে ত্বকের থেকে ব্রণর সমস্যাও কমে।

অনেকেই যাঁরা শরীরচর্চা করেন তাঁরা আম ফলটাকে এড়িয়ে যান। কিন্তু এই ফলেই  রয়েছে সব ধরনের পুষ্টি । ভিটামিন এ, ই, সি এবং কে  রয়েছে। এই সব আপনার ত্বককে ক্ষতির হাত থেকে বাঁচায়। কালো আঙ্গুরে রয়েছে ভিটামিন ই, এ ,কে। এগুলি প্রত্যেকটাই ত্বকের জন্য মূল্যবান।  আপেলে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট। এছাড়াও ভিটামিন এ, সি, পট্যাশিয়াম ও ম্যাগনেশিয়াম। যা বয়েসের ছাপ দূর করে। আপনি আবার ফিরে পেতে পারেন আপনার কলেজ জীবন।