নতুন বছর পড়তে আর কিছুটা সময় বাকি। তার আগে মনস্থির করকে নেওয়া যাক, যে বর্ষবরণের সঙ্গে আপনি কী কী নিজের জীবনে পরিবর্তন আনতে চলেছেন। আর নতুন বছর মানেই পুরনোকে ভুলে নতুন ভাবে সব কিছু শুরু করা। নতুন বছরে জীবনে যে যে পরিবর্তনগুলি আপনি চান, তার হিসেবেই আমরা তৈরি করে ফেলি নিউ ইয়ার রিজোলিউশনের তালিকা। দেখে নিন এমনই একটি রিজোলিউশনের তালিকা, যা সবার জীবনে ঘটলেই ভালো হয়।

আরও পড়ুন, বর্ষবরণের পার্টিতে মাতুক ছোটরাও, রইল হুল্লোড় পার্টির বিশেষ কিছু টিপস

 এবারের প্রথম রিজোলিউশনটি হোক গত বছরের সব অসমাপ্ত কাজগুলি আগে শেষ করা।   স্বপ্নে গা না ভাসিয়ে, এমন রিজোলিউশন নিতে চেষ্টা করন যা বাস্তবে করা সম্ভব। যা করলে সত্যিই আপনার জীবনে পরিবর্তন আনবে। ভাল করে ভেবে দেখবেন যা রিজোলিউশন বছরের শুরুতে করেছিলেন, সেটা কোন অবস্থায় রয়েছে এই মুহূর্তে। তাহলেই   প্রতিশ্রুতি রাখাটা সহজ হবে, আপনি আরও দায়িত্ববান হয়ে উঠতে পারবেন। সকালে উঠে নিজের দুই হাত ঘষে চোখের সঙ্গে কয়েক সেকেন্ড চেপে ধরে রাখুন।  মিথ্যেবাদী, অসত্‍, হিংস্র প্রকৃতির মানুষদের সঙ্গে মেলামেশা না করাই ভালো।

আরও বর্ষবরণ রাতের পার্টি উঠুক জমে, হ্যাঙ্গওভার কাটান সহজ উপায়ে


  যাদের সাহায্যের প্রয়োজন, তাদের দিকে সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিন।সবাইকে ভালোবাসুন, যত্ন করুন। সবার প্রতি সমবেদনা রাখা ভাল। তাহলেই আপনিও সুখে থাকবেন। কাউকে খারাপ কথা বলা, কারোর সঙ্গে খারাপ ব্যবহার করা খুব সহজ। কিন্তু সবার সঙ্গে ভালো ব্যবহার করাটাই কঠিন। এবারের নিউ ইয়ার রিজোলিউশনে তাই থাক সব সময় সবার সঙ্গে ভালো ব্যবহার করা। আপনার বাড়ির লোকেদের বাড়ির কাজে সাহায্য করুন। কেউ সারাদিন কাজ করছেন, আর আপনি বিশ্রামে রয়েছেন, এটা মোটেও ভালো নয়। সবাই মিলে একসঙ্গে কাজ করুন। কাজ শেষ হয়ে গেলে একসঙ্গে সবাই মিলে রিল্যাক্স করবেন। পরিবারের প্রবীণদের, শিক্ষকদের ও মহিলাদের কখনও অশ্রদ্ধা করা উচিত নয়। সবার প্রতি শ্রদ্ধা বজায় রাখুন।