অনেক সময় হাতের কাছে মেকাপ কিট থাকে না। কিংবা অফিসের ব্যাগে জায়গার অভাবে মেকাপ কিট নিয়ে যাওয়া সম্ভব হয় না। কিন্তু কাজের ফাঁকে কোনও অনুষ্ঠান নয়তো কোনও মিটিং, ইন্টারভিউ, চটজলদিতে নিজেকে একবার সাজিয়ে তুলতে হাতের কাছে রাখুন কিউ-টিপ। এটি সঙ্গে থাকলে একই সঙ্গে অনেক সমস্যার সমাধান হয়ে যাবে এক নিমিশে।

আরও পড়ুনঃ একটু নারকেল তেলের সঙ্গে গোলাপ জল! সহজেই প্রাণ পাবে আপনার ক্ষতিগ্রস্ত চুল

জেনে নিন কী কী উপায় কিউ-টিপ ব্যবহার করা যায়ঃ
১) লিপস্টিক লাগানোর আগে যদি হাতের কাছে লিপ লাইন আঁকার মতন কিছু না থাকে তবে তা সমস্যা দায়ক। এই সময় একটি কিউ টিপের সাহায্যে যদি ঠোঁট একে নেওয়া যায় তবে কেল্লা ফতে।
২) চোখের ওপর বা নিচে কালচে ভাব ঢাকতে ব্যবহার করুন। সঙ্গে নেই ব্রাশ, এমনই অবস্থায় কিউ-টিপের সাহায্যেই আই শ্যাডো লাগিয়ে নিন চোখের ওপর ও নিচের অংশে।
৩) ব্রণ বা দাগ ঢাকতে ব্যবহার করুন কিউ টিপ। মুখের দাগ ও ব্রণের ওপর হালকা করে ফেস পাউডার ও জল লাগিয়ে দেওয়া কিংবা কম্প্যাক্ট লাগিয়ে নিতে বেশ সুবিধা হয়।
৪) আই ল্যাস কাজল দিয়ে রং করে নিতে ব্যবহার করুন  কিউ-টিপ। কাজল পেনসিল দিয়ে চোখের পাতা রং করতে নইলে সমস্যায় পড়তে হতে পারে। 
৫) কাজল, টিপ, লিপস্টিক যদি নষ্ট বা ঘেঁটে যায়, তবে তা কিউ টিপ দিয়ে পরিষ্কার করে নেওয়া যায়। এতে অনেক বেশি সুক্ষ্মভাবে কাজ করা যায়।