করোনা আতঙ্কে গ্রাস করেছে সারা বিশ্বকে। তার উপর দীর্ঘ এত দিনের লকডাউনে করুণ পরিস্থিতি হয়েছে সকলেরই। কোনওভাবে আটকানো যাচ্ছে না মারণ ভাইরাসকে। হু হু করে বাড়ছে করোনার প্রকোপ। সারা দেশে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে করোনা আতঙ্কে। আতঙ্ক থেকে বাঁচতে সকলেরই মুখে উঠেছে মাস্ক। যারা কাজের প্রয়োজনে অফিস যাচ্ছেন তাদের সাজগোজের তালিকা থেকে বাদ পড়েছে লিপস্টিক। লিপস্টিক ছাড়া যেন  একটা সময় দিনই চলতই না ফ্যাশনিস্তাদের। কিন্তু বর্তমান করোনা পরিস্থিতিতে  লিপস্টিক নৈব নৈব চ!

 

 

আরওপড়ুন-মাসের শুরুতেই ফের বাড়ল ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম, লাগাতার ৩ বার কোপ মধ্যবিত্তের হেঁশেলে...

মাস্কের কারণেই লিপস্টিক পরা প্রায় ভুলেই গেছে মেয়েদের অধিকাংশ।এই পরিস্থিতিতে লিপস্টিকের দিকে নজর গেলে মনটা যেন কেমন করে ওঠে। পোশাকের সঙ্গে মিলিয়ে কেনা নানা শেডের লিপস্টিক এখন বাক্সবন্দী। এত লিপস্টিক নিয়ে কী যে করবেন তা বুঝতে পারছেন না। ঠোঁট রাঙানো ছাড়াও লিপস্টিকের অন্যান্য অনেক ব্যবহার রয়েছে। এতে কিছুটা হলেও লিপস্টিক ব্যবহার কষ্ট কমবে। ঠোঁটে বাদ দিয়ে লিপস্টিক কোথায় কোথায় ব্যবহার করা যায়, জেনে নিন।

 

 

 

চোখের ডার্ক সার্কেল দূর করার জন্য অনেকেই কনসিলার ব্যবহার করে থাকেন। ডার্ক সার্কেলকে ঢেকে আপনাকে গর্জিয়াস লুক দিতে লাল রংয়ের লিপস্টিক খুব ভাল কনসিলারের কাজ করতে পারে।

 মেক আপ করতে ভালবাসেন যারা তাদের নতুন করে  ব্লাশ নিয়ে কিছু বলার নেই। যদি ক্রিম বেসড লিপস্টিক ওয়ারড্রোবে থাকে, তবে তা ব্লাশ হিসাবে কাজে লাগাতে পারেন। অল্প লিপস্টিক আঙুলে নিয়ে দুই গালে হালকা করে ঘষে নিন। তারপর আঙুলের সাহায্যে ভাল করে গালে মেখে নিন। তাহলেই পেয়ে যাবেন মেক আপ লুক।

লিকুইড লিপস্টিককে  চোখের আইলাইনার হিসাবে কাজে লাগাতে পারেন। আর তাতেই দেখবেন রঙিন হয়ে উঠবে আপনার চোখ। 

আইশ্যাডো লাগাতে পছন্দ করেন, তবে আপনি আইশ্যাডো হিসাবে লিপস্টিককে অনায়াসে কাজে লাগাতে পারেন।

বাদামি রংয়ের লিপস্টিক থাকলে ওই লিপস্টিককেই আপনি ব্রোঞ্জার হিসাবেও ব্যবহার করতে পারেন।