চলতি বছর জুন মাসেই ভারতে লঞ্চ করার কথা জানিয়েছিল জিওমি। ১০৮ মেগাপিক্সল পেন্টা ক্যামেরা সহ 'এমআই নোট ১০' নিয়ে আসার কথা এবার পাকাপাকি ভাবে জানাল সংস্থা। বিশেষজ্ঞরা জানিয়েছেন, চায়না  মডেল 'এমআই সিসি৯ প্রো' এর ভারতীয় ভার্সান 'এমআই নোট ১০'। 

আরওপড়ুন-ট্রিপল রিয়ার ক্যামেরা নিয়ে হাজির এলজি ডব্লিউ ৩০ প্রো, দেখে নিন দাম ও ফিচার...

অফিসিয়াল টিজারে জিওমির দাবি এটিই হল বিশ্বের প্রথম ১০৮ মেগাপিক্সলের পেন্টা ক্যামেরা। এছাড়াও সামনে এসেছে'এমআই সিসি৯ প্রো'-এর টিজার।  দুটি ফোনের পিছনেই থাকছে ১০৮ মেগাপিক্সলের পেন্টা ক্যামেরা। শুধু তাই নয়, 'এমআই নোট ১০'স্মার্টফোনটির পিছনে থাকছে পাঁচটি ক্যামেরা। কবে এই ফোন
ভারতীয় বাজারে লঞ্চ হবে তার কোনও পাকাপাকি তারিখ এখন জানায়নি সংস্থা। কিন্তু যদি  'এমআই সিসি৯ প্রো'এবং'এমআই নোট ১০'  এক ফোন হয় তবে এর মধ্যেই একাধিক তথ্য জানা গেছে।

আরও পড়ুন-দীপাবলি উপলক্ষে জিও-র নতুন অফার, ৬৯৯ টাকায় পাবেন নতুন জিওফোন...

'এমআই নোট ১০'-এর ফিচার
চিনা সংস্থা জিওমির সঙ্গে হাত মিলিয়ে আইএসওসিইএলএল ব্রাইট এইচএমএক্স নামের এই ১০৮  মেগাপিক্সল ক্যামেরা সেন্সর তৈরি করেছে স্যামসাঙ। সংস্থার দাবি ক্যামেরার সংজ্ঞাই বদলে দেবে এই সেন্সর। আর এই ক্যামেরাই ব্যবহার করা হচ্ছে 'এমআই নোট ১০'-এ।

এই স্মার্টফোনটিতে ১০৮  মেগাপিক্সলের সঙ্গে থাকছে ২০ মেগাপিক্সল আলট্রা ওয়াইড ক্যামেরা, একটি টেলিফটো ক্যামেরা, একটি ম্যাক্রো ক্যামেরা, আর ১২ মেগাপিক্সল পোট্রেট ক্যামেরা। এছাড়াও থাকছে টেলিফটো লেন্সে ১০এক্স অপটিকাল জুম, এবং ৫০ এক্স হাইব্রিড জুম। 

৫ নভেম্বর চিনে লঞ্চ হবে 'এমআই সিসি৯ প্রো'। একই সময়ে বিশ্বের বিভিন্ন দেশে লঞ্চ হতে পারে 'এমআই নোট ১০'এবং 'এমআই নোট ১০' প্রো। মধ্যবিত্তের কথা মাথাই রেখেই সাধ্যের মধ্যে রাখা হবে ফোনের দাম।