'মা' ছোট্ট এই শব্দটার মধ্যে লুকিয়ে আছে নিঃস্বার্থ এক ভালোবাসার অসীম ও আশ্চর্য রকমের ক্ষমতা। সন্তানের জন্য মায়ের আত্মত্যাগের একমাত্র একজন প্রকৃত মা অনুভব করতে পারেন। সন্তানদের জন্য নিজের জীবন উৎসর্গ করতেও পিছ পা হন না। মা মানে এমনই এক শক্তি।  এ জগতে একমাত্র মা-ই সন্তানের জন্য নিজের জীবন বাজি রাখতে পারেন। কিন্তু বড় হতে হতে অনেক সময় আমরা ভুলে যেতে থাকি মায়ের নিঃস্বার্থ আত্মত্যাগের কথা। না শুধু মানবজাতির মধ্যেই নয় বিশ্বের যে কোনও প্রানীর মধ্যেই মা -এর এই অপার্থিব ক্ষমতা শক্তি লুকিয়ে থাকে। এরকমই এক ঘটনার সাক্ষী হয়েছে সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া একটি ভিডিও।

আরও পড়ুন- সোশ্যাল মিডিয়া মজেছে শাশুড়ি বৌমার যুগলবন্দী, দেখে নিন ভাইরাল হওয়া এই ভিডিও

বৈদ্যুতিক তারে জড়িয়ে পাখি থেকে হনুমান এমনকি মানুষের মৃত্যু হয়েছে এমন বহু ঘটনা সামনে এসেছে। সম্প্রতি ওভারহেড বৈদ্যুতিক তারে জড়িয়ে পড়া এক ছোট হনুমানের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। মায়ের ভালোবাসা কাকে বলে তা আরও একবার প্রমাণ করে দিয়েছে এই ভিডিও। মৃত্যু ভয় উপেক্ষা করে সন্তানকে বাঁচানোর তাগিদ এই পৃথিবীতে বোধহয় এমন মনের জোড় শুধু মায়েদের মধ্যেই থাকে। তার আরও একবার প্রমান দিল এই মা হনুমান।

আরও পড়ুন- হঠাৎ দমকা হাওয়ায় উড়ে গেল ট্রাক, সিসিটিভি ফুটেজ ভাইরাল নেট দুনিয়ায়

ভিডিওটি ভারতীয় বন দপতরের একজন আধিকারিক পারভীন কাসওয়ান তাঁর নিজের টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছেন। ভিডিওটিতে দেখা যাচ্ছে, বৈদ্যুতিক তারে জড়িয়ে থাকা ছোট্ট হনুমানটি কাছের বাড়িটিতে লাফ দিয়ে যেতে চাইছে কিন্তু কিছুতেই লাফ দিতে পারছে না। এর কিছু সময়ের মধ্যেই মা তার সন্তানদের বাঁচাতে পদক্ষেপ নেয়। তবে এই কাজ করার জন্য মা হনুমানটি তার সন্তানকে অনেক সময় দিয়েছে, তবে তাও ছোট হনুমানটি কিছুতেই লাফ দিয়ে যেতে পারেনি। দেখে নিন সেই ভিডিওটি-

মায়ের এই কীর্তিতে মজেছে নেটিজেনরা। মায়ের ভালোবাসা যে পৃথিবীর সমস্ত ভালোবাসাকে হার মানায়, তা আরও একবার দেখা গেল। সন্তানের জন্য যে কোনও পরিস্থিতিতে যা কিছু করতে সদা প্রস্তুত এই জাতি। ভিডিওটি ইতিমধ্যেই কয়েক লক্ষ ভিউ হয়েছে। সেই সঙ্গে শেয়ার হয়েছে প্রচুর। মায়ের এই অভিযানকে বাহবা জানিয়ে মন্তব্য করেছেন অনেকেই।