Asianet News Bangla

গ্যালাক্সির নতুন মডেলের নাম বদল করল স্যামসাঙ, সরকারি ঘোষণা ফেব্রুয়ারিতে

গ্যালাক্সি আনপ্যাকড ২০২০ সম্ভবত অনুষ্ঠিত হবে ফেব্রুয়ারি মাসে
এই অনুষ্ঠানেই গ্যালাক্সি এস ২০ সিরিজ লঞ্চ করা হবে
ইতিমধ্যেই গ্যালাক্সির নতুন মডেল নিয়ে নামে জল্পনা চলছে
এই ফোনে থাকবে প্রচন্ড দ্রুত গতির প্রসেসর এবং শক্তিশালী ক্যামেরা

Next folding phone of Samsung will be named as Galaxy Bloom
Author
Kolkata, First Published Jan 10, 2020, 4:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গ্যালাক্সি আনপ্যাকড ২০২০,  স্যামসাঙের নতুন ইভেন্টটি সম্ভবত অনুষ্ঠিত হবে এই বছরে ফেব্রুয়ারি মাসের ১১ তারিখে।  আর এই অনুষ্ঠানেই স্যামসাঙের সাম্প্রতিকতম গ্যালাক্সি এস ২০ সিরিজ লঞ্চ করা হবে। এই নতুন স্মার্ট ফোনটি হবে ফোল্ডেবেল । সদ্যপ্রাপ্ত প্রতিবেদন অনুযায়ী, স্যামসাঙ গ্যালাক্সি ফোল্ড ২ এর বদলে  এই ফোল্ডেবেল ফোনের নাম হবে গ্যালাক্সি ব্লুম। 

দক্ষিণ কোরিয়ার সংবাদপত্র এজেইউনিউজ-এর প্রতিবেদন অনুযায়ী  স্যামসাং সিইও ডি যে কোহ বাকি অংশীদারদের নিয়ে সিইএস ২০২০-তে ব্যক্তিগত আলোচনাচক্রের আয়োজন করেছিলেন।  সেখানে কোম্পানির ভবিষ্যতের প্রোডাক্টগুলো নিয়ে  নিয়ে আলোচনা হয়। ওই আলোচনায়  তিনি ঘোষণা করেন যে নতুন ফোল্ডেবেল ফোনের নাম হবে স্যামসাং গ্যালাক্সি ফোল্ড ২ এর বদলে গ্যালাক্সি ব্লুম । এবং এই সংবাদটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা হওয়ার আগেই জনসমক্ষে ফাঁস হয়ে যায়। 
  
 সংবাদের সঙ্গে একটি অস্পষ্ট ছবিও ফাঁস হয়েছে  এই নতুন ফোনের, যেখানে দেখা যাচ্ছে  ক্ল্যামশেল ডিজাইন ও গ্যালাক্সি ব্লুম নাম। ফোনের ডিজাইনটি করা হয়েছে প্রসাধনী ব্র্যান্ড ল্যানকোমের কম্প্যাক্ট পাউডারের আদলে। ডিজাইন দেখে মনে হচ্ছে যে স্যামসাংএর মার্কেটিং পরিকল্পনায় কমবয়সী মেয়েরাই রয়েছে।  যাদের বয়স কুড়ির ঘরে তাদেরকেই সম্ভাব্য ক্রেতা হিসেবে মাথায় রাখা হয়েছে।

সূত্র অনুযায়ী, নেক্সটজেন গ্যালাক্সি এস ফ্ল্যাগশিপ-এর নাম বদলে হবে গ্যালাক্সি এস২০। গত কয়েক সপ্তাহ  ধরেই মনে করা হচ্ছিল যে হয়তো নাম হবে গ্যালাক্সি এস ১১ কিন্তু এই খবর সামনে আসার ফলে নাম বদলের ব্যাপারটি পরিস্কার হল।  নতুন ফ্ল্যাগশিপের  আওতায় যে যে নতুন নতুন মডেল্গুলি লঞ্চ করা হবে তাদের নামগুলো এইরকম- গ্যালাক্সি এস২০, গ্যালাক্সি এস২০+ এবং গ্যালাক্সি এস২০ আলট্রা।

এই সূত্র থেকে আরও যা জানা গেছে তা হল, গ্যালাক্সি ব্লুমে থাকবে পুরনো কোয়ালকাম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর, অথচ আগে যে খবর প্রকাশিত হয়েছিল, তাতে বলা হয়েছিল  যে এই নতুন ফোনে থাকবে  কোয়ালকাম স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপ সেট।  এই ফোনে থাকবে ১০ মেগাপিক্সেল সেলফি শুটার অর্থাৎ পুরনো গ্যালাক্সি নোট ১০ -এর মতোই নতুন ফোল্ডেবল ফোনেও থাকবে অনুরূপ সেলফি ক্যামেরা। গ্যালাক্সি নোট ১০ সিরিজের মতোই এতেও থাকবে একইরকম পাঞ্চ-হোল ডিজাইন।
 

Follow Us:
Download App:
  • android
  • ios