Asianet News BanglaAsianet News Bangla

পুজোতে পা সুন্দর রাখতে আর ব্যয়বহুল পেডিকিওর নয়, দেশীয় টোটকায় সহজেই দূর করুন পায়ের ট্যানিং

বহুবার পার্লারে যাওয়ার পরও সেই চকচকে ভাবটা দেখা যায় না। কয়েকদিন পর পায়ের অবস্থা একই হয়ে যায়। আপনার টাকা এবং সময় নষ্ট। এমন পরিস্থিতিতে আপনি দেশীয় উপায়ে ট্যানিং রিমুভাল হোম রেমেডিস ব্যবহার করে দেখতে পারেন। 

No more expensive pedicures for Skin Tanning just Use rice flour  at home BDD
Author
First Published Sep 5, 2022, 3:47 PM IST

বাইরের রোদ, ধুলাবালি এবং ময়লার কারণে আমাদের অবস্থা খারাপ। এমন পরিস্থিতিতে মুখের যত্নের পাশাপাশি হাত-পায়ের যত্ন নেওয়াও খুব জরুরি, কারণ হাত-পা যদি উজ্জ্বল মুখের সঙ্গে নোংরা দেখায়, তাহলে পুরো চেহারাটাই নষ্ট হয়ে যায়। মরা চামড়া এবং ট্যানিংয়ের কারণে পা খারাপ দেখায়। এ কারণে নারীরা পার্লারে যান বা বাড়িতেই রাসায়নিক পণ্য ব্যবহার করেন। কিন্তু এই সব অনেক খরচ. বহুবার পার্লারে যাওয়ার পরও সেই জিনিসটা দেখা যায় না। কয়েকদিন পর পায়ের অবস্থা একই হয়ে যায়। আপনার টাকা এবং সময় নষ্ট। এমন পরিস্থিতিতে আপনি দেশীয় উপায়ে ট্যানিং রিমুভাল হোম রেমেডিস ব্যবহার করে দেখতে পারেন। এর জন্য আপনাকে শুধু ধাপগুলো অনুসরণ করতে হবে...
 
চালের গুড়ো দিয়ে ট্যানিং দূর করুন
 ঘরে বসেই চাল ব্যবহার করে পা পরিষ্কার করতে পারেন। চাল প্রাকৃতিকভাবে আপনার শরীরের সেই অংশকে পরিষ্কার করে যেখান থেকে আপনার ত্বক প্রাণহীন হয়ে গেছে। এর জন্য বাড়িতে চালের গুঁড়ো তৈরি করুন। এজন্য গ্রাইন্ডারে চাল ভালো করে পিষে গুড়ো করে নিন। যাতে এটি ফিল্টার করতে না হয় এবং এটি একটি প্রাকৃতিক স্ক্রাবের মতো কাজ করবে। এ ছাড়া সাবান লাগবে।
 
চালের গুঁড়ো দিয়ে কিভাবে পায়ের ট্যানিং দূর করবেন-
 প্রথমত, একটি মিক্সার জারে সাবানের ছোট ছোট টুকরা রাখুন এবং এটি পিষে নিন। এবার একটি প্লেটে সাবান বের করে রাখুন। সামান্য সাবানের গুঁড়া রেখে বাকি গুঁড়ায় চালের গুঁড়া মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি একটি টবে ঢেলে দিন। এতে হালকা গরম জল যোগ করুন। এবার এই জলতে পা ডুবিয়ে রাখুন প্রায় দশ থেকে পনের মিনিট।
 
কিভাবে পা পরিষ্কার করবেন-
 এটি করার পরে, টব থেকে পা বের করে ব্রাশ এবং হালকা গরম জল দিয়ে ভালভাবে পরিষ্কার করুন। এবার প্লেটে থাকা সাবান পাউডারের মিশ্রণ দিয়ে হালকা হাতে ট্যানিং এরিয়া ম্যাসাজ করুন। এর পর পরিষ্কার করুন। পরিষ্কার করার পরে আপনার পা ধুয়ে নিন। এরপর তোয়ালে দিয়ে পা মুছে শুকিয়ে তাতে ময়েশ্চারাইজার লাগান।

আরও পড়ুন- কয়েক মাসের মধ্যেই বাজারে আসবে জরায়ুমুখের ক্যান্সারের ভ্যাকসিন, জেনে নিন দাম ও ওষুধ

আরও পড়ুন- পেটে ক্যান্সার হলে প্রথম দিকের এই লক্ষণগুলি দেখা যায়, জেনে নিন এই রোগের কারণ

আরও পড়ুন- এই ভুলগুলো মেটাবলিজম রেট কম করে সেগুলো এড়িয়ে চলার চেষ্টা করুন

 
গায়ের রংও পরিষ্কার করতে পারেন-
 চালের গুঁড়ো সহজেই ত্বকের মরা চামড়া দূর করে। এটি ব্যবহার করার পরে, আপনি নিজেই পার্থক্য দেখতে শুরু করবেন। আপনি আপনার সুবিধা অনুযায়ী এই রেসিপি চেষ্টা করতে পারেন. এটি ত্বকের রঙও পরিষ্কার করে। সেই সঙ্গে চালের গুঁড়োও বলিরেখা রোধ করে। ফেস স্ক্রাবের জন্য চালের গুঁড়োও ব্যবহার করতে পারেন।

Follow Us:
Download App:
  • android
  • ios