স্ট্রেইট চুল বর্তমানে ফ্যাশনের ট্রেন্ডিং-এ রয়েছে। তাই এই আকর্ষনীয় লুক পেতে সকলেই চুলে ক্যামিক্যাল ব্যবহার করছেন। খনিকের জন্য খুব চমক দিলেও কয়েকদিন বাদেই হয়ে যায় চুলের খারাপ অবস্থা। তাই স্মুদনিং এর জন্য ভরসা রাখুন ঘরোয়া উপায়েই। সহজ এবং স্বাভাবিক উপায়ে বাড়িতে বসেই আপনি পেতে পারবেন স্ট্রেইট চুল। কয়েক হাজার টাকা খরচ করে এই কেমিক্যালের সাইড এফেক্টও টানার চেয়ে। বাড়ীতে কোনও রকম কেমিক্যাল ছাড়াই চুল স্ট্রেইট করতে পারেন। তবে চলুন জেনে নেওয়া যাক ঘরোয়া উপায়ে স্মুদনিং এর উপায়।

আরও পড়ুন- মুখের শেপ অনুযায়ী বেছে নিন বাহারি টুপি, রইল নজরকাড়া ডিজাইন

এর জন্য লাগবে ২ টেবিল চামচ ওলিভ ওয়েল, ৩ টেবিল চামচ কর্নফ্লাওয়ার, ১ কাপ নারকেলের দুধ, ১টা পাতিলেবুর রস। প্রথমে একটি বাটিতে পাতিলেবুর রস আর কর্নফ্লাওয়ার ভাল করে মিশিয়ে নিন যাতে কোনও দানা না থাকে। এবার অন্য একটি বাটিতে ওলিভ ওয়েল ও নারকেলের দুধ খুব ভাল করে মেশান। এবার দুটি বাটির মিশ্রন একসঙ্গে মেশান এবং একদম কম আঁচে বসিয়ে নাড়তে থাকুন। মিশ্রনটি দেখতে অনেকটা ক্রিমের মতন হলে নামিয়ে ঠান্ডা করতে দিন। তৈরি হওয়া ক্রিমটি এয়ারটাইট কন্টেনারে রেখে পরবর্তী সময়ে ব্যবহার করতে পারেন। 

আরও পড়ুন- হোয়াইট হেডসের সমস্যা, রাতারাতি সমাধান করুন ঘরোয়া পদ্ধতিতে

এবার এই ক্রীমটি হেয়ার ব্রাশ দিয়ে কালার করার মতন চুলে লাগিয়ে নিন। হাত দিয়েও লাগাতে পারেন। অবশ্যই মনে রাখবেন ক্রিমটা চুলে ঘন করে লাগাতে হবে। ক্রীম লাগানো হয়ে গেলে সাওয়ার ক্যাপ বা গরম টাওয়াল দিয়ে মাথাটা ঢেকে ২ ঘন্টা রেখে দিন। এরপর মাইল্ড শ্যাম্পু দিয়ে ভাল করে চুল ধুয়ে নিন এবং শ্যাম্পুর পর কন্ডিশনার ব্যবহার করুন। আর আপনার চুলের তফাত্টা আপনি নিজেই বুঝতে পারবেন। প্রতি মাসে অন্তত ২ বার ব্যবহার করুন এই দিন কয়েক মাসের মধ্যেই প্রাকৃতিক উপায়ে সম্পূর্ণ স্ট্রেইট চুল পেয়ে যাবেন আপনি।