অক্টোবর  মাসেই চিনে লঞ্চ হয়েছিল 'রিয়েলমি এক্স ২ প্রো'। লঞ্চ করার সময় সংস্থার পক্ষ থেক জানানো হয়েছিল খুব শীঘ্রই ভারতে আসতে চলেছে এই ফোন। সম্প্রতি 'রিয়েলমি এক্স ২ প্রো' স্মার্টফোনের টিজার প্রকাশ করল ফ্লিপকার্ট। চলতি মাসের ২০ তারিখেই ভারতে আসতে চলেছে এই স্মার্টফোন।  'ওয়ান প্লাস ৭টি', 'রেডমি কে২০প্রো'- এর মতো প্রিমিয়াম ফোনগুলির সঙ্গে পাল্লা দিতে আসছে 'রিয়েলমি এক্স ২ প্রো'। পপ-আপ সেলফি ক্যামেরার পরিবর্তে ওয়াটার ড্রপ স্টাইল নচ রয়েছে ফোনটিতে। একঝলকে দেখে নেওয়া যাক 'রিয়েলমি এক্স ২ প্রো'-এর দাম ও স্পেসিফিকেশন।

'রিয়েলমি এক্স ২ প্রো'-এর দাম

৬৪ জিবি ব়্যাম এবং ৬৪ জিবি স্টোরেজে 'রিয়েলমি এক্স ২ প্রো'স্মার্টফোনটির দাম পড়বে ২৭,২০০ টাকা।  ৮জিবি ব়্যাম এবং ১২৮ জিবি স্টোরেজে 'রিয়েলমি এক্স ২ প্রো'স্মার্টফোনটির দাম পড়বে ২৯,২০০ টাকা। ১২ জিবি ব়্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজে 'রিয়েলমি এক্স ২ প্রো'স্মার্টফোনটির দাম পড়বে ৩৩,২০০ টাকা। আর কিছুদিনের মধ্যেই ভারতে আসতে চলেছে এই স্মার্টফোন।

'রিয়েলমি এক্স ২ প্রো'-এর স্পেসিফিকেশন

অ্যান্ড্রয়েড ৯পাই অপারেটিং সিস্টেম রয়েছে এই ফোনে, তার সঙ্গে রয়েছে কালারওএস ৬.১ স্কিন। ৬.৫ইঞ্চি এফএইচডি প্লাস এএমওএলইডি ডিসপ্লেও রয়েছে এই ফোনে। ফোনের ভিতরে থাকছে স্ন্যাপড্রাগন ৮৫৫চিপসেট। আরও রয়েছে ১২জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স ব়্যাম এবং ২৫৬জিবি ইউএফএস ৩.০স্টোরেজ।

'রিয়েলমি এক্স ২ প্রো'-এই স্মার্টফোনটিতে পেয়ে যাবেন চারটি ক্যামেরা। ক্যামেরার মধ্যে থাকছে ৬৪ মেগাপিক্সল প্রাইমারি স্যামসাঙ জিডব্লিউ১ সেন্সর। তার সঙ্গে আরও থাকছে ১৩ মেগাপিক্সল টেলিফটো ক্যামেরা এবং ৪ মেগাপিক্সল আলট্রা ওয়াইড ক্যামেরা এবং ২মেগাপিক্সল ডেপথ সেন্সর। 

ফোনের ডিসপ্লেতে ৯০এইচজেড রিফ্রেশ রেট আর ডিসি ডিমিং থাকছে। ডিসপ্লের উপরে থাকছে ওয়াটার ড্রপ নচ এবং ডিসপ্লের নীচে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

৪০০০ এমএএইচ নন রিমুভেবল ব্যাটারি রয়েছে 'রিয়েলমি এক্স ২ প্রো'-এই স্মার্টফোনে। এছাড়াও রয়েছে ৫০ডব্লিউ ফার্স্ট চার্জিং-এর সুবিধা। ফোনটির ওজন মাত্র ১৯৯ গ্রাম।

কানেক্টিভিটির জন্য রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.০ জিপিএস/ এ-জিপিএস, এনএফসি থাকছে। আরও থাকছে ইউএসবি টাইপ-সি পোর্ট , আর একটি ৩.৫ মিমি অডিও জ্যাক।