দেশের বাজারে দিনের পর দিন জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে স্মার্টফোনের। সেই সঙ্গে চাহিদা বাড়ছে নিত্যনতুন ফিচারগুলিরও। তাই স্মার্টফোনের বাজারে প্রতিযোগীতা আরও বাড়িতে দিতে বাজারে হাজির হয়েছে ফাস্ট চার্জিং সুবিধাসহ রিয়েলমি এক্স-২ প্রো স্মার্টফোন। ১৭ ডিসেম্বর এই স্মার্টফোন লঞ্চ হবে ভারতে। এর আগে চায়নাতে সেপ্টেম্বর মাসে লঞ্চ হয়েছিল এই ফোনটি। সঙ্গে সঙ্গে তার স্টাইলিস লুক নজর কেড়েছে ফোন প্রেমীদের। আজ থেকেই বিক্রি শুরু হচ্ছে এই ফোনের। দেখে নেওয়া যাক ফাস্ট চার্জিং সুবিধাসহ আর কী কী ফিচার রয়েছে রিয়েলমি এক্স-২ প্রো স্মার্টফোনে।

আরও পড়ুন- ডিসেম্বর মাসের মধ্যেই আধারের এই কাজটি না করলেই আসতে চলেছে বড় বিপদ, এখনই সর্তক হোন

রিয়েলমি এক্স-২ প্রো স্মার্টফোনে থাকছে ৮ জিবি ও ১২ জিবি ব়্যাম সহ ১২৮ জিবি ও ২৫৬ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। সেই সঙ্গে রয়েছে ওয়াটার ড্রপ নচ ফিচার। অপারেটিং সিস্টেম হিসাবে রিয়েলমি এক্স-২ প্রো স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ৯.০ পাই অক্টাকোর প্রসেসর। সেই সঙ্গে রয়েছে ক্যোয়ালকম এসডিএম৮৫৫ ৭এনএস এর চিপসেট।

আরও পড়ুন- ধূমপান না করলে মিলবে অতিরিক্ত ছুটি, নয়া পদক্ষেপ জাপানের এক সংস্থার

এই স্মার্টফোনের ক্যামেরা অত্যন্ত আকর্ষণীয়। সেলফি ক্যামেরার জন্য থাকছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ১) ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। একই সঙ্গে রিয়েলমি এক্স-২ প্রো স্মার্টফোনে থাকছে ফাস্ট চার্জ সাপোর্টের সঙ্গে ননরিমুভেবল ৪০০০ এমএএইচের ব্যাটারি।  ও ফোনের পিছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার এর সুবিধা। রিয়েলমি এক্স-২ প্রো স্মার্টফোন আপাতত পাওয়া যাবে ফ্লিপকার্ট ও রিয়েলমি এর সাইট রিয়েলমি ডট কম থেকে।  ৮ জিবি ব়্যাম ও  ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ -এর দাম ধার্য করা হয়েছে ২৯,৯৯৯ টাকা। ১২ জিবি ও  ব়্যাম ও  ২৫৬ জিবি ইন্টারন্যাল স্টোরেজ -এর দাম ধার্য করা হয়েছে ৩৩,৯৯৯ টাকা। তবে এমাজনে এই ফোন পাওয়া যাচ্ছে মাত্র ৩০,৪৩৬ টাকায়।