যৌনমিলনের সময়ে কেন 'অন টপ' থাকতে পছন্দ করেন মেয়েরা, জেনে নিন এর বিশেষ কারণ

| Nov 23 2022, 01:48 PM IST

SEX LIFE

সংক্ষিপ্ত

গত কয়েকবছরে যৌন অবস্থান সম্পর্কে মানুষের চিন্তাধারায় একটা বড় বদল লক্ষ করা গেছে। যেমন ২০০৩ থেকে ২০১২ সাল পর্যন্ত সঙ্গমে মহিলারা অন টপ পজিশন পছন্দ করতেন ১০-১৫ শতাংশ তবে সেটা বেড়ে হয়েছে ২২ শতাংশ।

যৌনতা এমনই একটা জিনিস যা নিয়ে অনেকেরই অনেক ফ্যান্টাসি রয়েছে। একেকজন একেকরকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে সমীক্ষায় দেখা যাচ্ছে, ভারতে ৬২ শতাংশ পুরুষ ও ৫৮ শতাংশ মহিলা যৌনজীবন নিয়ে সন্তুষ্ট নয়। তবে যৌনজীবন পাল্টানোর জন্য এমন কিছু বিষয় রয়েছে যা ওষুধের থেকেও দারুণ কার্যকরী। উদ্দাম যৌনমিলনের সময় কোন ধরনের সেক্স পজিশন পছন্দ করেন ভারতীয়রা, জানাল সমীক্ষা।

উদ্দাম যৌনমিলনের সময় কোন ধরনের সেক্স পজিশন পছন্দ করেন ভারতীয়রা তা এবার জানিয়ে দিল সমীক্ষা। প্রথমসারির সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, সেক্স সার্ভে এর তথ্য বলছে, ভারতীয়দের সবচেয়ে প্রিয় সেক্স পজিশন হল মিশনারি। সমীক্ষায় জানা যাচ্ছে, ৪০ শতাংশ ভারতীয়দের দাবি, পুরুষরা সঙ্গীদের উপরে থাকাটা বেশি উপভোগ করছেন এবং অন্যদিকে ২২.৬ শতাংশ মহিলারা তাদের সঙ্গীর উপরে থাকলে সেই মুহূর্ত বেশি উপভোগ করছেন। রিপোর্ট বলছে মিশনারি পজিশনেই সবচেয়ে বেশি সঙ্গম উপভোগ করছেন। কারণ এই পজিশনে পুরুষরা উপরে থাকে এবং খুব সহজেই মহিলা সঙ্গীকে নিয়ন্ত্রণে রাখতে পারে। ব্রিটেন ও আমেরিকায় একটি গবেষণায় এটাও প্রমাণিত হয়েছে যে মিশনারি সমগ্র বিশ্বের দ্বিতীয় জনপ্রিয় সেক্স পজিশন। তবে গত কয়েকবছরে যৌন অবস্থান সম্পর্কে মানুষের চিন্তাধারায় একটা বড় বদল লক্ষ করা গেছে। যেমন ২০০৩ থেকে ২০১২ সাল পর্যন্ত সঙ্গমে মহিলারা অন টপ পজিশন পছন্দ করতেন ১০-১৫ শতাংশ তবে সেটা বেড়ে হয়েছে ২২ শতাংশ। অন্যদিকে ২০১২ সালে সঙ্গমের সময় পুরুষরা মিশনারি পজিশন পছন্দ করতেন ৫৯ শতাংশ। ২০১৯ সালে সেটা কম দাঁড়িয়েছে ৪০ শতাংশ।

Subscribe to get breaking news alerts

অনেকেই মানসিক চাপ, অবসাদে ভুগছেন। বিশেষজ্ঞদের দাবি, যৌন মিলন করলে শরীর ও মন ভাল হয়ে যায়। মহিলাদের যৌন ইচ্ছা বৃদ্ধি করতে অনেক রকমের ট্রিকস অনেকেই ব্যবহার করে থাকেন। সবার আগে নিজের বান্ধবীর পছন্দ অপছন্দটা জেনে নিন। বিশেষজ্ঞরা আরও জানিয়েছেন, এমন অনেক মহিলারাই আছেন যারা যৌনতার সময় ডমিনেট করাকে ভীষণ ভাবেই উপভোগ করুন। নিজের সঙ্গীনির ভাবনা থেকে তাকে তৃপ্ত করতে নিজের মানসিকতার পরিবর্তন করুন। চিকিৎসা বিজ্ঞানে আরও দেখা গেছে, ছেলেদের তুলনায় মেয়ের যৌন চাহিদা অনেকগুণ বেশি। সেক্স পজিশন থেকে নিজেদের ব্যক্তিগত অভিব্যক্তি সব কিছুই ধীরে ধীরে বদলানোর চেষ্টা করুন। যৌন মিলনের সময় সমস্ত কিছু ভুলে সেই সময়টাকে উপভোগ করুন, জানিয়েছেন বিশেষজ্ঞরা। বিশেষজ্ঞরা আরও জানিয়েছেন, মিলনের সময় এমন কিছু কথাবার্তা বলুন যাতে যৌনতার উত্তাপ আরও দ্বিগুণ বেড়ে যায়।