Asianet News BanglaAsianet News Bangla

ওয়ার্ল্ড ফটোগ্রাফি ডে উপলক্ষে রইল, স্পেশাল ক্যামেরার কিছু মোবাইল

  • ফটোগ্রাফির প্রতি ভালোবাসা প্রকাশ করে দিনটি আনন্দ উৎসবের মধ্য দিয়ে পালন করা হয় 
  • আজ বিশ্ব জুড়ে বিশ্ব আলোকচিত্র দিবস বা 'ওয়ার্ল্ড ফটোগ্রাফি ডে' পালন করা হচ্ছে
  • ১৮৩৯ সাল থেকে প্রতি বছর এই দিনটিকে ‘বিশ্ব ফটোগ্রাফি দিবস’হিসেবে পালন করা হচ্ছে
  • এই ফোনগুলি আয়ত্ত্বের মধ্যে থেকেও পাওয়া যায় মনের মতো সুন্দ ছবি
Some special camera phones under Rs 25000 for World photography Day
Author
Kolkata, First Published Aug 19, 2019, 6:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিশ্ব আলোকচিত্র দিবস বা 'ওয়ার্ল্ড ফটোগ্রাফি ডে' বিশ্বজুড়ে উদযাপন করা হয় ১৯ অগাস্ট। ফটোগ্রাফির প্রতি ভালোবাসা প্রকাশ করে দিনটি আনন্দ উৎসবের মধ্য দিয়ে পালন করা হয় সারা বিশ্বে। ১৮৩৯ সাল থেকে প্রতি বছর এই দিনটিকে ‘বিশ্ব ফটোগ্রাফি দিবস’হিসেবে পালন করা হয়। তাই এই বিশেষ দিন উপলক্ষে জেনে নেওয়া যাক, ছবি তোলার জন্য বিশেষ কতগুলি ফোন যার দাম ২৫ হাজার টাকার মধ্যে। যাতে আয়ত্ত্বের মধ্যে থেকেও পাওয়া যায় মনের মতো সুন্দ ছবি।
নোকিয়া ৮.১ মোবাইল
২৫ হাজার টাকা দামের মধ্যে এই মোবাইলটিতে রয়েছে ৬.১৮ ইঞ্চি ডিসপ্লে। স্কোয়ালকম স্কোয়াপ ড্রাগন ৭১০ প্রোসেসর। নোকিয়ার বিশেষ এই ফোনে রয়েছে ২০ এমপি ফ্রন্ট ক্যামেরা। ১২ এমপি ও ১৩ এমপি রেয়ার ক্যামেরা। ৪ জিবি  ও ৬৪ জিবি স্টোরেজ। ৩৫০০ এমএএইচ এর ব্যাটারীর সঙ্গে রয়েছে অ্যান্ড্রোয়েড ৯.০ পাই।
রেডমি কে ২০
সাধ্যের মধ্যে এই মোবাইলটিতে রয়েছে ৬.৩৯ ইঞ্চি ডিসপ্লে। ওক্টাকোর প্রোসেসর এর সঙ্গে রয়েছে ফিঙ্গার প্রিন্টের বিশেষ সুবিধা। রেডমির বিশেষ এই ফোনে রয়েছে ৪৮, ৮ ও ১৩ এমপি ট্রিপল ক্যামেরা। সেলফির জন্য রয়েছে ২০ এমপি ফ্রন্ট ক্যামেরা। ৮ জিবি  ও ২৫৬ জিবি স্টোরেজ। ৩৭৫৬ এমএএইচ এর ব্যাটারীর সঙ্গে রয়েছে অ্যান্ড্রোয়েড ৯.০ পাই।
রিয়েল মি এক্স
সাধ্যের মধ্যে এই মোবাইলটিতে রয়েছে ৬.৫৩ ইঞ্চি ডিসপ্লে। ওক্টাকোর প্রোসেসর এর সঙ্গে রয়েছে ফিঙ্গার প্রিন্টের বিশেষ সুবিধা। রিয়েল মি এক্স-এর বিশেষ এই ফোনে রয়েছে ৪৮ ও ৫ এমপির ডুয়েল ক্যামেরা। সেলফির জন্য রয়েছে ১৬ এমপি ফ্রন্ট ক্যামেরা। ৪-৮ জিবি  ও ৬৪ জিবি স্টোরেজ। ৩৭৬৫ এমএএইচ এর ব্যাটারীর সঙ্গে রয়েছে অ্যান্ড্রোয়েড ৯.০ পাই।
আসুস জেন ফোন ৫ এক্স
২৫ হাজার টাকা দামের মধ্যে এই মোবাইলটিতে রয়েছে ৬.২ ইঞ্চি ডিসপ্লে। এতে রয়েছে স্ন্যাপ ড্রাগন ৮৪৫ প্রোসেসর। জেন ফোনের তালিকার বিশেষ এই ফোনে রয়েছে ৮ এমপি ফ্রন্ট ক্যামেরা। ১২ এমপি ও ৮ এমপি রেয়ার ক্যামেরা। ৪ জিবি  ও ২৫৬ জিবি স্টোরেজ। ৩৩০০ এমএএইচ এর ব্যাটারীর সঙ্গে রয়েছে অ্যান্ড্রোয়েড ৯.০ পাই।

Follow Us:
Download App:
  • android
  • ios