গ্রাহকদের জন্য বড় ঘোষণা। বন্ধ হতে চলেছে এলআইসি-র বড় প্রকল্প। বিশেষত বয়স্কদের জন্য এটি বড় একটি বিষয়। এলআইসি-র বিশেষ যোজনা এবার বন্ধ হতে চলেছে।  সূত্র থেকে জানা গিয়েছে, আর মাত্র কয়েকদিনের মধ্যেই এই যোজনা বন্ধ হয়ে যাবে। এই যোজনার নাম প্রধানমন্ত্রী ব্যায় বন্দনা যোজনা। চলতি বছরের ৩১ মার্চ-এর মধ্যেই এই যোজনা বন্ধ হতে চলেছে। 

আরও পড়ুন-আবারও নোটবন্দী, বাতিল হতে চলেছে ২০০০ টাকার নোট...

 

 

আরও পড়ুন-রাঙালুর কথা সকলেই জানে, কিন্তু এতে চার ধরনের ক্যানসার প্রতিরোধ হয় তা জানা আছে কি...

এলআইসি-জীবন বিমা নামটা শুনলেই  যেন মনে সুরক্ষা। আর হবে নাই বা কেন। দীর্ঘদিন ধরে  দেশের সবথেকে বড় ইনস্যুরেন্স সংস্থা ভারতীয় জীবন বিমা নিগম সকলের সুরক্ষার কথা মাথায় রেখে একাধিক পলিসি নিয়ে এসেছে। প্রতিটি পলিসির মধ্যে রয়েছে হাজার হাজার মানুষ। প্রত্যেকেই নিজেদের প্রয়োজন মতো ভবিষ্যতের সুরক্ষায় এই পলিসি করিয়ে রেখেছেন।   যারা এলআইসি-জীবন বিমা পলিসি কেনার কথা ভাবছেন তাদের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ একটি খবর। ইনস্যুরেন্স সংস্থা ভারতীয় জীবন বিমা নিগম খুব শীঘ্রই তাদের প্রধানমন্ত্রী ব্যায় বন্দনা যোজনা পলিসি বন্ধ করে দিতে চলেছে। আইআরডিএআই-এর গাইডলাইন্স অনুযায়ী  চলতি বছরের ৩১ মার্চের মধ্যেই যোজনা বন্ধ হতে চলেছে। 

আরও পড়ুন-শাও মি-র আরও এক ধামাকা ভারতের বাজারে, আসতে চলেছে তাদের নতুন ফোন শাও মি ৪...


যদি কোনও গ্রাহক এই যোজনায় ১৫ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন তাহলে তিনি মাসে ১০,০০০ টাকা করে পেনশন পাবেন। বিনিয়োগের সময়সীমা প্রথমে ৪ মে ২০১৭ থেকে ৩ মে ২০১৮ পর্যন্ত ছিল এবং সেটি বেড়ে এখন ৩১ মার্চ করা হয়েছে। ৩১ মার্চের পর থেকেই এই  যোজনা বন্ধ হতে চলেছে। যাদের বয়স ৬০ বছর বা তার বেশি তারা ১০ বছর টাকা জমানোর পর ৮ থেকে ৮.৩ শতাংশ হারে পেনশন পাবেন। পেনশনের পরিমাণ সর্বাধিক ১০,০০০ টাকা, ও সর্বনিম্ন ১,০০০ টাকা প্রতি মাসে। এই স্কিমে জিএসটিতে মিলবে কড়ছাড়।