Asianet News BanglaAsianet News Bangla

চরম সঙ্কটের দিনে ১০০ শতাংশ বোনাস, ১৫ শতাংশ নতুন কর্মী নিয়োগের সিদ্ধান্ত কলকাতার এই বেসরকারী সংস্থার

  • কর্মীরাই এই প্রতিষ্ঠানের সবচেয়ে বড় সম্পদ
  • এই সংকটে তাঁদের পাশে দাঁড়ানোই সবথেকে গুরুত্বপূর্ণ
  • সমস্ত কর্মীকে ১০০ শতাংশ বোনাস দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে
  • ১৫ শতাংশ নতুন কর্মী নিয়োগের কথাও ঘোষনা করেছে সংস্থা
TCG Lifescience Company declared to hire new staff and 100 percent bonus for employees
Author
Kolkata, First Published Jun 8, 2020, 1:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা মহামারির এই সংকটের পরিস্থিতিতে যেখানে একের পর এক সংস্থা কর্মী ছাটাই বা বেতন কমানোর সিন্ধান্ত নিচ্ছে। সেখানে কলকাতার এক বেসরকারি সংস্থা কর্মীদের কাজের মধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর জন্য নিয়েছে এক অভিনব সিদ্ধান্ত। কলকাতার টিসিজি লাইফসাইন্সেস সংস্থা, তাদের অফিসের সমস্ত কর্মীকে ১০০ শতাংশ বোনাস দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সেই সঙ্গে ১৫ শতাংশ নতুন কর্মী নিয়োগের কথাও জানিয়েছে এই বেসরকারী সংস্থা।

এই বিষয়ে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, "এই কঠিন সময়ে, কর্মীদের মধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর জন্য ও তাদের প্রতি প্রতিষ্ঠানের দায়বদ্ধতার প্রমাণ স্বরূপ এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পিছিয়ে পড়া কাজের অগ্রগতির জন্য এই বছর কর্মী সংখ্যা আরও ১৫ শতাংশ বাড়ানোর সিদ্ধান্তও নেওয়া হয়েছে।" সংস্থার তরফ থেকে আরও জানানো হয়েছে, এমন প্রতিকূল পরিস্থিতিতে যে কর্মীরা তাঁদের কাজ ও গবেষণার ক্ষেত্রে বিশেষ অবদান রেখেছেন, তাঁদের স্বীকৃতি দেওয়া প্রয়োজন। এই কারণেই এই সংস্থা বিশেষ রিওয়ার্ডস প্রোগ্রামের পরিকল্পনাও করছে। সংস্থার তরফ থেকে কর্মীদের বাৎসরিক বেতন বাড়ানোর প্রক্রিয়াও ইতিমধ্যে শুরু করে দিয়েছে।

জানা গিয়েছে, সমস্ত সরকারি নিয়ম ও স্বাস্থ্যবিধি মেনেই এই সংস্থা দৈনন্দিন কাজ পরিচালনা করছে। অফিস চালানোর জন্য কর্মীদের উপস্থিতির সংখ্যাকে তিন ভাগে ভাগ করে নেওয়া হয়েছে। কর্মীদের স্বাস্থ্য ও সুরক্ষার কথা মাথায় রেখে, অফিসে যাতায়াতের জন্য গাড়ি ও সারাদিনের সমস্ত খাবার সংস্থা নিজ দায়িত্বে বহণ করছে। সংস্থার ম্যানেজিং ডিরেক্টর, শ্রী স্বপন ভট্টাচার্য জানিয়েছেন, "করোনা মহামারী শুধু বহু মানুষের প্রাণই কেড়ে নেয়নি, আমাদের অর্থনীতিরও অপরিসীম ক্ষতি করে দিয়েছে। লকডাউনের সময় থেকেই আমরাও ব্যবসার ক্ষেত্রে খুবই কঠিন সময়ের মুখোমুখি হয়েছি। কিন্তু, আমি বিশ্বাস করি যে আমাদের কর্মীরাই এই প্রতিষ্ঠানের সবচেয়ে বড় সম্পদ। তাই এই সংকটের মোকাবিলায় তাঁদের পাশে দাঁড়ানোই এখন সবথেকে গুরুত্বপূর্ণ।"

Follow Us:
Download App:
  • android
  • ios