Asianet News BanglaAsianet News Bangla

ভারতে এল জাগুয়ার ল্যান্ড রোভার ডিসকভারি স্পোর্ট - থাকছে অনেক নতুন ফিচার

ভারতে এল জাগুয়ার ল্যান্ড রোভার ডিসকভারি স্পোর্ট 
বিএস৬ নিয়মমাফিক ইঞ্জিন আরও নতুন নতুন ফিচার যুক্ত হয়েছে নতুন মডেলে
দাম শুরু হচ্ছে ৫৭.০৬ লাখ টাকা থেকে

The new Land Rover Discovery Sport is launched in India
Author
Kolkata, First Published Feb 17, 2020, 8:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অতি সম্প্রতি জাগুয়ার ল্যান্ড রোভার ডিসকভারি স্পোর্ট  নতুন রূপে লঞ্চ হয়েছে আমাদের দেশে। দাম শুরু হচ্ছে ৫৭.০৬ লাখ টাকা থেকে। অন্দরে ও বহিরঙ্গে নতুন আদল নিয়ে এবং বিএস৬ নিয়মসিদ্ধ পেট্রল ইঞ্জিন সমেত এই গাড়ি প্রতিদ্বন্দ্বিতা করবে বিএমডব্লু এক্স ৩, ভল্ভো এক্সসি৬০, মার্সিডিজ-বেঞ্জ জিএলসি এবং অডি কিউ৫ গাড়িগুলোর সঙ্গে।

নতুন ল্যান্ডরোভার-এ থাকছে  বিএস৬ ইনগেনিয়াম পাওয়ারট্রেন্স- ২.০ লিটার টুর্বোচার্জড পেট্রল সঙ্গে ৪৮ ভোল্ট মাইল্ড হাইব্রিড সিস্টেম এবং ২.০ টুর্বোচার্জড ডিজেল ইঞ্জিন। পেট্রল ইঞ্জিনে তৈরি করে ২৪৯ ইএচপি এবং ৩৬৫ এনএম টর্ক আর ডিজেল ইঞ্জিন থেকে পাওয়া যায় ১৭৯ এইচপি এবং ৪৩০ এনএম টর্ক। দুটি মোটরেই থাকছে আটোমেটিক ট্রান্সমিশন।

০২০ ল্যান্ড রোভার ডিসকভারি স্পোর্ট-এর নতুন চেহারায় উল্লেখযোগ্য হল সামনের দিকের ডিজাইন। সূক্ষ্মভাবে সামনের গ্রিল ডিজাইন করা হয়েছে, সঙ্গে রয়েছে এলইডি হেডলাইট এবনহ এলইডি ডিআরএলগুলি। নতুন সুন্দর এলইডি টেললাইটস যুক্ত হয়েছে নতুন মডেলে। সামনে ও পিছনে বাম্পার  লাগানো হয়েছে, এবং উভয় দিকেই নতুন পরিবর্তিত বাম্পার যুক্ত হয়েছে। নতুন ডিসকভারি স্পোর্টসের কেবিনের ভেতরে সব নতুন প্রিমিয়াম ফিচারস তাক লাগিয়ে দেবে সবার চোখে।

১০ ইঞ্চি প্লাস  টাচপ্রো ইনফোটেনমেন্ট সিস্টেম অ্যান্ড্রয়েড আটো ও অ্যাপল কারের সঙ্গে তাল মিলিয়ে করা হয়েছে। স্মার্টফোন প্যাক মারফৎ চালকের ফোনের অ্যাপের সঙ্গে যুক্ত করা হয়েছে টাচ প্রো। নতুন এইচডি সংযোগকারী ড্রাইভার ডিসপ্লে প্রচুর তথ্য দিতে সক্ষম- বিনোদন, গাড়ি চালোর খুঁটিনাটি ইত্যাদি এবং আরো অনেক কিছু।  এই গাড়ির  কেবিনে এছাড়াও থাকছে ওয়্যারলেস চার্জার, কেবিন এয়ার আয়োনাইজেশন। প্যানারোমিক সানরুফ এবং ক্লিয়ারসাইট রিয়ার ভিউ মিরর। প্রিমিয়াম ট্রান্সভার্স আর্কিটেকচার (পিটিএ) নিয়মানুসারে নতুন ল্যান্ড রোভার ইউরো এনসিএপি ক্যাশ পরীক্ষায় ৫-স্টার রেটিং পেয়েছ।  এই গাড়িতে ৬টি এয়ারব্যাগ এবং আইওএসওফিক্স থাকছে। অন্যান্য সুরক্ষা কবচের মধ্যে থাকছে রোল স্টেবিলিটি কন্ট্রোল, ইমারজেন্সি ব্রেক অ্যাসিস্ট, হিল ডিসেন্ট কন্ট্রোল। ৬০০ এনএম ওয়েডিং ডেপথ থাকছে।

দাম- নতুন ডিসকভারি স্পোর্টস (ডিজেল)- ৫৭.০৬ লাখ টাকা
নতুন ডিসকভারি স্পোর্টস আর-ডায়নামিক এসই(ডিজেল)- ৬০.৮৯ লাখ টাকা।

Follow Us:
Download App:
  • android
  • ios