ফ্যাশন স্টেটমেন্টের অন্যতম সঙ্গী হল ব্যাগ। এই ব্যাগ ছাড়া যেন পুরো সাজটাই অসম্পূর্ণ। যতই সুন্দর জামকাপড় পড়ি না কেন তার সঙ্গে ম্যাচ করে একটা ব্যাগ না নিলে পুরো সাজটাই যেন অসম্পূর্ণ লাগে।  জামার সঙ্গে একটা মানানসই ব্যাগ পুরো সাজটাকেই বদলে দিতে পারে মুহূর্তের মধ্যে। বাজারে এখন নানান ধরনের ব্যাগ পাওয়া যায়। এক একটা পোশাকের জন্য একেক ধরনের ব্যাগ। গরম হোক বা শীত যে কোনও সময়েই সাজের একটি বিশেষ অঙ্গ হল এই ব্যাগ।  শীতকালের ব্যাগেও বিশেষ কিছু বিশেষত্ব রয়েছে। দেখে নিন সেই রকমারি ব্যাগ।

হাতব্যাগ

হাতব্যাগ  আমরা প্রত্যেকেই ভালবাসি। যে কোনও ধরনের অনুষ্ঠানে এই ব্যাগ  নিয়ে যেতে পারেন। বিভিন্ন ডিজাইনের এই ব্যাগ পাওয়া যায়। কোনওটাই কাজ করা, কোনওটা একদম সিম্পল। বর্তমান হাল ফ্যাশনে বিভিন্ন ধরনের, বিভিন্ন সাইজের ব্যাগ পাওয়া যাচ্ছে, যাতে প্রয়োজনীয় শীতের টুকুটাকি জিনিস যেমন গলার স্কার্ফ, হালকা চাদর এগুলো অনায়াসেই ক্যারি করতে পারেন। দেখে নিন সেই রকমারি ব্যাগ

মক ক্রোক

শীতের ফ্যাশনে ট্রেন্ডিং এই ব্যাগ। একটু বেশি জিনিস নিতে চাইলে অনায়াসেই নিতে পারেন এই মক ক্রোক ব্যাগ। সোয়েটার ,চাদর, ছাড়াও আর অনেক জিনিসই ক্যারি করতে পারবেন এই ব্যাগে। 

ওভারসাইজ হবস

সারাদিনের কোনও প্ল্যান থাকলে অবশ্যই নিয়ে নিন এই ওভারসাইজ হবস। এই ব্যাগের মধ্যে একসঙ্গে অনেক কিছু নিয়ে নিতে পারেন। সারাদিনের যাবতীয় প্রয়োজনীয় জিনিস অনায়াসেই ঢুকে যাবে এই ব্যাগে। এই ব্যাগের ভিতর বেশ অনেকটাই জায়গা থাকে।

বিডের ব্যাগ

ফ্যাশন ট্রেন্ডে খুবই ইন এই বিডের কাজ করা ব্যাগ। সাধারণত জুয়েলারি নিয়ে যাওয়ার জন্য এই ব্যাগ খুবই কাজে লাগে। এছাড়াও ড্রেসের সঙ্গে ম্যাচ করে নিতে পারেন এই বিডের ব্যাগ। এখন ছোট, বড়, মাঝারি সব সাইজের এই ব্যাগ পাওয়া যাচ্ছে।

মাইক্রো ব্যাগ

বড় ব্যাগের ভিতরে প্রয়োজনীয় সাজের কিছু সরঞ্জাম নেওয়ার জন্য একেবারে আদর্শ এই মাইক্রো ব্যাগ। মোবাইলও রাখতে পারেন এই ব্যাগে।  এতে জিসিসগুলি যেমন এলোমেলো হবে না। তেমনি ব্যাগ খুললেই পেয়ে যাবেন আপনার প্রয়োজনীয় সামগ্রী।

পুঁটলি ব্যাগ

ছোট থেকে বড় নানা আকারের পাওয়া যায় এই ব্যাগ। হালকা কোনও টুকিটাকি জিনিস নেওয়ার জন্য এটা খুবই আদর্শ। বন্ধুদের সঙ্গে বেড়াতে গেলেন বা কোনও অনুষ্ঠান বাড়ি তখন অনায়াসেই নিতে পারেন এই ব্যাগ।  একটু বড় সাইজের নিলে ছোট একটি জলের বোতলও নিয়ে নিতে পারেন।