আজ মকর সংক্রান্তি।  ইতিমধ্যেই গ্রাম বাংলা জুড়ে শুরু হয়ে গিয়েছে এই উৎসব ।  নতুন ধানে ভরে গেছে গোলা। প্রতিটি বাড়িতে বাড়িতে চলছে চালকোটা। সেই চালের গুড়ি দিয়ে তৈরি হবে নবান্ন। তার সঙ্গে পায়েস পিঠেপুলি তো রয়েইছে। তবে শুধু বাংলা নয়,  ভারতের নানা প্রান্তেই পালিত হয় এই নবান্ন উৎসব। আজ পৌষের শেষ মাঘের শুরু।  তবে শুধু পশ্চিমবঙ্গেই নয়,  দেশের সর্বত্র পালিত হয় এই পৌষ সংক্রান্তি। হিন্দুদের কাছে আজকের দিনটি খুবই পবিত্র একটি দিন। হাজার হাজার বছর ধরে এই সংক্রান্তি পালন হয়ে আসছে।  তবে এই বছরের মকর সংক্রান্তিতে সবথেকে বেশি উপকৃত হবে এই রাশির জাতকরা। আপনিও কি আছেন তাদের মধ্যে দেখে নিন।

আরও পড়ুন-গভীর সমস্যায় ভুগছেন, চিকিৎসকের কাছে খুলে বলুন এই বিষয়গুলি...

মকর সংক্রান্তিতে যে সমস্ত রাশিরা উপকৃত হবেন সেই রাশিগুলি হল-কর্কট, বৃশ্চিক, মিথুন, মকর, তুলা। জ্যোতিষ শাস্ত্রের মতে অনেক বছর পর এই মকর সংক্রান্তিতে এমন শুভ যোগ পড়েছে। এই পাঁচ রাশির জাতকেরা অর্থনৈতিক দিক থেকে এইবছর লাভবান হবেন। যারা দীর্ঘদিন ধরে আর্থিক সমস্যায় ভুগছিলেন তারা এই বছর আজকের দিন থেকে অর্থনৈতিক সমস্যা কাটিয়ে  উঠতে পারবেন।

 

 

আরও পড়ুন-হোয়াইট হেডসের সমস্যা, রাতারাতি সমাধান করুন ঘরোয়া পদ্ধতিতে...

নতুন বছরে আজকের দিন থেকে ব্যাবসায়ীরা অনেকটাই লাভবান হবেন। ব্যবসায় অর্থ বিনিয়োগ করলে যথেষ্ঠ খ্যাতি পাবেন। এই পাঁচ রাসইর জাতকদের রাজনীতির দিকেও সুনাম বাড়বে এবং খ্যাতি ছড়িয়ে পড়বে। পারিবারিক সম্পর্কও আরও মজবুত হবে। শত্রুদের থেকে যতটা পারবেন দূরত্ব বজায় রাখার চেষ্টা করুন। যারা পড়াশোনা করছেন তাদের জন্য চাকরির সুযোগ রয়েছে। তবে শরীর-স্বাস্থ্য খুব একটা ভাল  থাকবে না। তাই শরীরের দিকে নজর দেবেন। সুতরাং এই পাঁচ রাশির জাতকদের এই বছরের মকর সংক্রান্তিটা খুবই ভাল কাটবে।