Asianet News BanglaAsianet News Bangla

এই তিনটি লক্ষণ উপেক্ষা করবেন না, ব্যবহৃত পণ্য ত্বকের উপযুক্ত না হলে হতে পারে এমনটা

 ত্বকে এই তিনটি লক্ষণ দেখা দিলে সতর্ক হন। ব্যবহৃত পণ্য ত্বকের উপযুক্ত না হলে হতে পারে এমনটা। নতুন কোনও পণ্য ব্যবহারের পর ত্বকে এমন লক্ষণ দেখা দিতে বা ব্যবহার বন্ধ করুন। পণ্য থেকে ত্বকের ক্ষতি হলে এই কয়টি লক্ষণ দেখা দেয়। জেনে নিন কী কী। 

Those 3 signs symptoms says you products actually damaging skin ABSC
Author
First Published Sep 8, 2022, 5:45 AM IST

পুজো আসতে আর মাত্র ২৩ দিন। জোড়া কদমে চলছে পুজোর প্রস্তুতি। সেই সঙ্গে পাল্লা দিয়ে চলছে রূপচর্চা। পুজো কদিন সকলের চোখে সুন্দরী হয়ে উঠতে সকলেই চালাচ্ছেন মরিয়া প্রচেষ্টা। এই সময় বাজার চলতি প্রোডাক্ট কিংবা পার্লার ট্রিটমেন্ট চলছে সবই। আবার ত্বকের যত্নে কেউ কেউ মেনে চলছেন ঘরোয়া টোটকা। ত্বক উজ্জ্বল করতে অধিকাংশই নিজের ব্যবহৃত পণ্য বদলে ফেলেন। ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে হোক কিংবা গ্লো আনতে বিভিন্ন ত্বক নিয়ে এক্সপেরিমেন্ট চলে। তবে, এই ক্ষেত্রে প্রয়োজন সতর্কতা। ত্বকে এই তিনটি লক্ষণ দেখা দিলে সতর্ক হন। ব্যবহৃত পণ্য ত্বকের উপযুক্ত না হলে হতে পারে এমনটা। নতুন কোনও পণ্য ব্যবহারের পর ত্বকে এমন লক্ষণ দেখা দিতে বা ব্যবহার বন্ধ করুন। পণ্য থেকে ত্বকের ক্ষতি হলে এই কয়টি লক্ষণ দেখা দেয়। জেনে নিন কী কী। 

মুখ ধোয়ার পর ত্বকে টানটান অনুভব করেন যদি তাহলে সতর্ক হন। আপনি যে ক্লিনজার ব্যবহার করছেন করছেন, তা ত্বকের উপযুক্ত না হলে সেই পণ্য ব্যবহার বন্ধ করুন। 

ত্বকে যদি হঠাৎ করে ওপেন পোরস দেখেন তাবলে সতর্ক হন। ভুল পণ্য ব্যবহারে ত্বকে এমন ওপেন পোরস দেখা যায়। পণ্য বেল গ্লাইকোলিক অ্যাসিডের মতো উপাদান সমৃদ্ধ পণ্য ব্যবহার করুন। আর ত্বক হাইড্রেটেড রাখুন। এতে সমস্যা থেকে মিলবে মুক্তি। 

ত্বক পরিষ্কার করার পর তুলো দিয়ে মুছে নিন। এবার যদি তুলোয় ময়লা দেখতে পান তাহলে বুঝবেন আপনার পণ্য পরিবর্তন করা উচিত। মুখ ধোয়ার পর যদি ময়লা থেকে যায় তাহলে সতর্ক হন। ভুল পণ্য ব্যবহার হতে পারে এমনটা। 

এর সঙ্গে রোজ প্রচুর জল খান। ৭ থেকে ৮ গ্লাস অন্তত জল খান। জল শরীরের ডিটক্স ওয়াটারের কাজ করে। পর্যাপ্ত জল খেলে ডিহাইড্রেশনের সমস্যা কম দেখা যায়। এতে শরীরও সুস্থ থাকবে। তেমনই ত্বক হবে উজ্জ্বল। সঙ্গে রোজ পুষ্টিকর খাবার খান। ১ বাটি করে সবজি সেদ্ধ ও ১টি করে মরশুমি ফল খান। এতে শরীর থাকবে সুস্থ। ফলে ত্বক হবে উজ্জ্বল। মেনে চলুন এই বিশেষ টিপস।  যারা ত্বকের কোনও রকম সমস্যায় ভুগছেন, তারা সবার আগে বদল আনুন খাদ্যতালিকাতে। মিলবে উপকার। 


 

আরও পড়ুন- খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি ফাইবারে পূর্ণ সবজি, জেনে নিন কী কী খাবেন

আরও পড়ুন- Frizzy চুলের সমস্যা সমাধানে ব্যবহার করুন এই পাঁচ কলার হেয়ার মাস্ক, জেনে নিন কী কী

আরও পড়ুন- উদ্দাম সহবাস না করেও কীভাবে নিজের বশে রাখবেন সঙ্গীকে, জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ

Follow Us:
Download App:
  • android
  • ios