Asianet News BanglaAsianet News Bangla

এই পাঁচ উপায় ব্যবহার করুন পাতিলেবু, সহজে দূর হবে খুশকির সমস্যা, জেনে নিন কীভাবে

খুশকির সমস্যা যেন লেগে থাকে সারা বছর। এই সমস্যা থেকে মুক্তি পেতে নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে চলেন অনেকে। তা না করে এবার থেকে ব্যবহার করুন পাতিলেবুর রস। পাতিলেবুর রস বিশেষ ভাবে ব্যবহার করুন। এই পাঁচ ভাবে ব্যবহার করুন পাতিলেবুর রস। মেনে চলুন এই বিশেষ টোটকা। এতে সহজে দূর হবে খুশকির সমস্যা।

Those five ways to use lemon to solve hair problems and dandruff ABSC
Author
First Published Sep 10, 2022, 5:15 AM IST

চুল পড়া থেকে খুশকি, অকাল পক্কতা, ডগা ফাটার, শুষ্ক স্ক্যাল্প, রুক্ষ চুল কিংবা কারও তেলা চুলের সমস্যা লেগেই আছে। এর সঙ্গে নিষ্প্রাণ চুল অধিকাংশের বিরক্তির কারণ। এই সব তো আছেই। এর থেকে খুশকির সমস্যা যেন লেগে থাকে সারা বছর। এই সমস্যা থেকে মুক্তি পেতে নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে চলেন অনেকে। তা না করে এবার থেকে ব্যবহার করুন পাতিলেবুর রস। পাতিলেবুর রস বিশেষ ভাবে ব্যবহার করুন। এই পাঁচ ভাবে ব্যবহার করুন পাতিলেবুর রস। মেনে চলুন এই বিশেষ টোটকা। এতে সহজে দূর হবে খুশকির সমস্যা। 

দই ও পাতিলেবুর রস দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে দই নিন তাতে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান।  মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ দিন পর্যন্ত ব্যবহারে মিলবে উপকার।

পাতিলেবুর ও মধু দিয়ে হেয়ার প্যাক বানাতে পারেন। একটি পাত্রে ২ টেবিল চামচ পাতিলেবুর রসের সঙ্গে মধু মেশান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

পাতিলেবু ও আমলকি দিয়ে প্যাক বানাতে পারেন। আমলকি কেটে বীজ করে নিন। এবার আমলকি মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তার থেকে রস বের করে নিন। এবার এই আমলকির রসের সঙ্গে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে নিন পাতিলেবু ও আমলকি রস নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার তা তুলোয় করে স্ক্যাল্পে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে দূর হবে খুশকি। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন পাতিলেবু ও আমলকির প্যাক। 

পাতিলেবুর ও ডিমের প্যাক বানাতে পারেন। একটি ডিম নিয়ে ফেটিয়ে নিন। তাতে মেশান পাতিলেবুর রস। মেশান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

পতিলেবুর রস সরাসরি স্ক্যাল্পে লাগাতে পারেন। একটি পাত্রে পাতিলেবুর রস নিন। এবার তুলোয় করে তা স্ক্যাল্পে লাগান। তারপর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। খুশকির দূর হবে এই সমস্যায়। 
 

আরও পড়ুন- স্ক্যাল্পে যে কোনও সমস্যা দূর হবে এই তিন হেয়ার মাস্কের সাহায্যে, জেনে নিন কী কী

আরও পড়ুন- চাল ধোয়ার পর সেই জল ফেলে না দিয়ে চুলের যত্নে ব্যবহার করুন, দূর হবে গুরুত্বপূর্ণ সমস্যা

আরও পড়ুন- চুলের যত্ন হাতিয়ার করুন নারকেল দুধ, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

Follow Us:
Download App:
  • android
  • ios