উত্তম দত্ত, হুগলি: চন্দননগরের আলোকসজ্জায় প্রতি বছরই নতুনত্ব কিছু না কিছু থাকে । এবছরও আলোকসজ্জায় অভিনবত্ব আনতে চলেছেন বাবু পাল । চন্দননগরের আলোকশিল্পী হিসেবে ইতিমধ্যেই যার নাম বাংলা ছেড়ে দেশব্যাপী খ্যাতি ছড়িয়েছে । বর্তমান করোনা অতিমারির সময় তিনি ফোকাস করেছেন করোনা যোদ্ধাদের ওপর। করোনা যোদ্ধা, অর্থাৎ যাঁরা করোনা আবহে একেবারে সামনের সারিতে এসে লড়াই করছেন তাঁদের উদ্দেশ্যে অভিনন্দন। এবার বাবু পাল আলোর মাধ্যমে ফুটিয়ে তুলছেন তাঁদের । 

এই তালিকায় চিকিৎসক , স্বাস্থ্যকর্মী , পুলিস , সাংবাদিক , সাফাই কর্মী , দমকল কর্মী রা আছেন । তাঁরা কিভাবে সেবা করেছেন সেই সমস্ত ঘটনাগুলি এবার দুর্গা পুজায়  আলোর মাধ্যমে দেখার সৌভাগ্য হতে চলেছে কলকাতার দর্শকদের। বাবু পাল জানান এই ধরনের আলোকসজ্জা তৈরি করার মূল উদ্দেশ্য হলো বর্তমান প্রজন্ম কে অবহিত করা করোনা কালে কাউকে উপেক্ষা না করে রুগীর সেবার কাজে  এগিয়ে আসতে হবে তাঁদেরকে। এবং সেটাই হবে আসল মনুষ্যত্ব, যাঁকে কুর্নিস করবে সারা মানবসমাজ।

সংবাদ মাধ্যমে আলোকশিল্পী বাবু পাল জানিয়েছেন, মানুষ যাতে মানুষের বিপদে কোনও রকম দ্বিধা না করেই ঝাঁপিয়ে পড়েন, তাছাড়া মহামারীতে যারা সামনে থেকে মানুষের পাশে থেকে লড়াই করেছেন তাঁরা আগামী দিনে সমাজের কাছে অনুপ্রেরণা। কোভিড মহামারী নিয়ে এই যোদ্ধাদের কীর্তি ফুটে উঠবে আলোকচিত্রের মাধ্যমে আর এই আলোকসজ্জার দেখা মিলবে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে।